Brothers Reunited After 74 Years: দেশভাগের সময় বিচ্ছিন্ন হয়েছিলেন, ৭৪ বছর পর এক হলেন দুই ভাই
Brothers Reunited in Kartarpur (Photo Credits: Twitter)

ইসলামাবাদ, ১৩ জানুয়ারি: ১৯৪৭ সালে ভারত-পাকিস্তান বিভাজনের (1947 Partition) সময় বিচ্ছিন্ন হয়ে গিয়েছিলেন। সেই থেকেই আর একে অপরকে চোখে দেখেননি। ৭৪ বছর পর আবারও গলা মিললেন দুই ভাই। একে অপরকে জড়িয়ে ধরে কাঁদলেন। সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া দুই ভাইয়ের এক হওয়ার ভিডিও দেখলে চোখে এমনিতেই জল আসবে। ১৯৪৭ সালে দেশভাগের সময় মহম্মদ সিদ্দিক (Mohammad Siqqique) ছোট ছিলেন। তাঁর পরিবার বিভক্ত হয়ে পড়ে। সিদ্দিক পাকিস্তানের ফয়সলাবাদে থাকেন। তাঁর বড় ভাই হাবিব (Habib) ওরফে শেলা ভারতে বেড়ে ওঠেন।

৭৪ বছর পরে পাকিস্তানের দিকে কর্তারপুর করিডরে (Kartarpur Corridor) দুই ভাইয়ের মিলন হয়েছে। কার্তারপুর করিডর ভারতের পঞ্জাবের সঙ্গে পাকিস্তানের গুরুদ্বার দরবার সাহিবকে যুক্ত করেছে। দুই ভাইয়ের পুনর্মিলনের ভিডিও সোশাল মিডিয়ায় মন জয় করছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে যে একে অপরের জড়িয়ে ধরছেন দুই ভাই। একে অপরের বুকে মাথা রেখে কাঁদছেন। কীভাবে তাঁরা রুটি ভাগ করে খেতেন, সেই কথাও বলছেন তাঁরা।

আরও পড়ুন: Omicron: ইউরোপ করোনার ভয়াবহ রূপ, গত সপ্তাহে আক্রান্ত ৭ মিলিয়ন মানুষ, জানাল হু

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে যে মহম্মদ সিদ্দিক ও হাবিব কর্তারপুর করিডর খোলার জন্য দুই দেশের সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। ২০১৯ সালে এই কার্তারপুর করিডর চালু হয়েছে। দুই দেশের সীমান্ত থেকে ৫ কিমি দূর পর্যন্ত ভিসা-মুক্ত ভ্রমণের সুবিধা পাওয়া যায় যাতায়াতের ক্ষেত্রে।