China Plane Crash: চিনের ভেঙে পড়া বিমানের দ্বিতীয় ব্ল্যাক বক্স উদ্ধার
Wreckage of a crashed plane (Photo: IANS)

বেজিং, ২৫ মার্চ: ভেঙে পড়া চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের (China Eastern Airlines) বিমানের (Plane) দ্বিতীয় ব্ল্যাক বক্স (Black Box) খুঁজে পাওয়া গেল। চিনের বিমান চলাচল নিয়ন্ত্রক এই খবর জানিয়েছে। এর আগে প্রথম ব্ল্যাক বক্সটি পাওয়া গিয়েছিল। সেটি এখন বিশ্লেষণ করা হচ্ছে। সোমবার  ১৩২ জন যাত্রীকে নিয়ে ভেঙে পড়ে চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমান। কুনমিং থেকে গুয়াংঝাউয়ের পথে পাহাড়ি এলাকায় বিমানটি ভেঙে পড়ে।

দুর্ঘটনাস্থল থেকে তার আশপাশের অঞ্চলে তল্লাশি চলছে। আজ উদ্ধারকাজ পঞ্চম দিনে পড়েছে। উদ্ধারকারী দল ওই এলাকায় তন্ন তন্ন করে তল্লাশি চালাচ্ছে। যদিও এখনও পর্যন্ত কোনও জীবিতকে উদ্ধার করা যায়নি। তাই বিমানে থাকা সব যাত্রী ও কর্মীর মৃত্যু হয়েছে বলেই মনে করা হচ্ছে। আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনকে 'ধ্বংস' করতে ফসফরাস বোমা বর্ষণ করছে রাশিয়া, অভিযোগ জেলেনস্কির

বুধবার বিমানের একটি ব্ল্যাক বক্স উদ্ধার করা হয়েছিল। গতকাল আরও একটি পাওয়া গিয়েছে। ককপিট ভয়েস রেকর্ডার ডিভাইসটি বেজিংয়ে পাঠানো হয়েছে। বিমান ভেঙে পড়ার সঠির কারণ জানতে কমপক্ষে ১০ থেকে ১৫ দিন সময় লাগতে পারে বলে জানিয়েছে চিনা রাষ্ট্রীয় সংবাদমাধ্যম।