Putin Express Condolences: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় সমবেদনা বার্তা রাশিয়ান প্রেসিডেন্ট পুতিনের
Vladimir Putin (Photo Credit: Instagram)

নতুন দিল্লি, ৩ জুন: Odisha Train Accident: ওডিশার বালাসোরে ভয়াবহ দুর্ঘটনা নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বড় করে কভার করা হচ্ছে। ২০০৪ সালের পর দুনিয়ার সবচেয়ে বড় রেল দুর্ঘটনা হিসেবে গণ্য করা হচ্ছে করমণ্ডল এক্সপ্রেসের বিপর্যয়কে। ওডিশার বালেশ্বরে ট্রেন দুর্ঘটনার খবর একেবারে প্রথম পাতায় বড় করে জায়গা পেয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপের বিভিন্ন দেশের সংবাদপত্রে।

আন্তর্জাতিক মহল থেকে ওডিশায় ট্রেন দুর্ঘটনায় ভারতকে সমবেদনা জানিয়ে নানা বার্তা আসছে। এবার করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা কাণ্ডে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সমবেদনা জানালেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ভারতে রাশিয়ান দূতাবাসের মাধ্যমে মোদী, দ্রৌপদীদের বার্তা পাঠালেন পুতিন। বার্তায় পুতিন লেখেন, " ট্র্যাফিক রেল দুর্ঘটনায় মৃতদের পরিবারদের সমবেদনা। যারা প্রিয়জনদের হারালেন তাদের জন্য সমবেদনা। আহতরা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেই কামনা করি।"

দেখুন টুইট

ওড়িশার বালেশ্বরে শালিমার-চেন্নাই করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় (Coromandel Express Accident) শোক প্রকাশ করলেন তাইওয়ান রাষ্ট্রপতি সাই ইং-ওয়েন (Taiwan President Tsai Ing-wen)। শনিবার টুইট করে তিনি লিখেছেন, 'ভারতে ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত সকলের জন্যে প্রার্থনা করছি। নিহতদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা রইল। আশা করি উদ্ধারকারীরা সকল ক্ষতিগ্রস্থদের সাহায্য করতে সক্ষম হবে'। করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট ভারতের ইটালিয়ান দূতাবাস থেকেও।