Russia-Uktraine War: যুদ্ধ বিধ্বস্ত শিশুদের মধ্যে ছেলের প্রতিরূপ দেখছেন, রাশিয়াকে ঠেকাতে  ইউক্রেনে হাজির বিশ্বের 'ভয়ঙ্কর স্নাইপার'
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ১১ মার্চ:  রুশ সেনার  (Russia) হামলা ঠেকাতে এবার মাঠে নামছেন বিশ্বের অন্যতম ভয়ঙ্কর স্নাইপার ওয়ালি। দ্য সান-এর রিপোর্ট অনুযায়ী সম্প্রতি এমনই একটি রিপোর্ট প্রকাশ্যে আসে। যেখানে জানানো হয়, কানাডার অন্যম ভয়ঙ্কর স্নাইপার ওয়ালির সাহায্য চাওয়া হয় ইউক্রেনের তরফে। এরপরই মানবিকতার খাতিরে ওয়ালি ইউক্রেনের হয়ে যুদ্ধের মাঠে নামবেন বলে সিদ্ধান্ত নেন। আইসিসের বিরুদ্ধে লড়াই করতে এই ওয়ালির কর্মক্ষমতা গোটা বিশ্ব জুড়ে বন্দিত। পাশাপাশি ২০০৯ এবং ২০১১ সালে আফগানিস্তানে তালিবানের  বিরুদ্ধেও লড়াইয়ে নামেন ওয়ালি। ৩.৫ কিলোমিটার দূরত্ব থেকে জঙ্গি নিধনে সক্ষম এই ভয়ঙ্কর স্নাইপার (World’s Deadliest Sniper)।

সম্প্রতি এই বছর ৪০-এর ওয়ালির (Wali) সাহায্য চান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মানবিকতার জন্যই তিনি জেলেনস্কির আবেদনে রাশিয়ানদের বিরুদ্ধে লড়াইয়ের সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন:  Russia-Ukraine War: প্রত্যেক আধঘণ্টায় মারিউপলে বোমাবর্ষণ, নিষিদ্ধ অস্ত্র ব্যবহার রাশিয়ার, অভিযোগ ইউক্রেনের

ওয়ালি যখন ইউক্রেনে হাজির হয়ে রাশিয়ানদের বিরুদ্ধে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছেন, সেই সময় বিশ্বের ভয়ঙ্কর স্নাইপারের এক বছরের ছেলেকে নিয়ে বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী। এমনকী ওয়ালির সন্তান তাঁর প্রথম জন্মদিনেই এবার বাবাকে দেখতে পারবে না বলে জানা যাচ্ছে। তবে এসব ভাবনায় পিছিয়ে আসছেন না ওয়ালি। তিনি বলেন, ইউক্রেনে রাশিয়া যেভাবে হামলা চালাচ্ছে, তা দেখে তিনি শিহরিত। যুদ্ধক্ষেত্রে বহু শিশু অনাথ হয়ে পড়ছে। ওইসব শিশুদের মধ্যে তিনি নিজের ছেলের প্রতিচ্ছবি দেখে আৎকে উঠছেন। সেই কারণে তিনি এবার ভলোদিমির জেলেনস্কির ডাকে ইউক্রেনে যাচ্ছেন বলে জানান।