Russia-Ukraine War: প্রত্যেক আধঘণ্টায় মারিউপলে বোমাবর্ষণ, নিষিদ্ধ অস্ত্র ব্যবহার রাশিয়ার, অভিযোগ ইউক্রেনের
Russia Attacks Mariupol (Photo Credit: Twitter)

কিভ, ১১ মার্চ:  প্রত্যেক আধঘণ্টা অন্তর মারিউপলে (Mariupol) বোমাবর্ষণ হচ্ছে। রুশ সেনা কোনওভাবেই রেয়াত করছে না ইউক্রেনের এই শহরের বাসিন্দাদের। এমনই দাবি করেন মারিউপলের মেয়র। তিনি আরও দাবি করেন, রাশিয়া (Russia)  নিষিদ্ধ অস্ত্র নিয়ে হামলা চালাচ্ছে ইউক্রেন জুড়ে। শুধু তাই নয়, জনবহুল এলাকা বেছে বেছে রুশ বোমারু বিমান সেখানে হামলা চালাচ্ছে বলেও অভিযোগ করেন মারিউপলের মেয়র। ফলে খারকিভ (Kharkiv), সুমির (Sumy) পর মারিউপলের অবস্থা ক্রমশ জটিল হচ্ছে বলে অভিযোগ করেন সেখানকার মেয়র।

 

মারিউপলের পাশপাশি ডিপ্রো শহরে নতুন করে হামলা শুরু করেছে রুশ বাহিনী। ডিপ্রোর একাধিক বহুতল, ছোটদের স্কুলে বোমাবর্ষণ করা হচ্ছে বলে অভিযোগ। ডিপ্রোতে বোমাবর্ষণের জেরে ১ জনের মৃত্যু হয়েছে বলে খবর। ডিপ্রোতে একাধিক জুতোর কারখানায় বোমাবর্ষণের জেরে আগুন ধরে যাচ্ছে। দমকল কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করেও ব্যাহত হচ্ছেন বলে লাগাতার হামলার জেরে। এমনই অভিযোগ করা হয় ইউক্রেনের স্থানীয় প্রশাসনের তরফে।

নেক্সটার খবর অনুযায়ী, শুক্রবার ভোর সাড়ে ছটা (স্থানীয় সময় অনুযায়ী) ডিপ্রোর একাধিক জায়গায়  হামলায় চালায় রুশ বাহিনী। যার মধ্যে ছোটদের স্কুল, জনবসতিপূর্ণ এলাকাও রয়েছে একাধিক।

আরও পড়ুন: Russia-Ukraine War: বোমাবর্ষণের মাঝে ঝুঁকি নিয়ে ভারতীয় দূতাবাসই তাঁদের ফেরাল, জানালেন ইউক্রেনে আটকে থাকা পড়ুয়া