Volodymyr Zelenskyy Seeks PM Modi’s Support: রাশিয়ার হামলা বন্ধ করে শান্তি ফেরাতে ভারতের প্রধানমন্ত্রীর সাহায্য চাইলেন ইউক্রেনের প্রেসিডেন্ট
Volodymyr Zelenskyy, PM Modi (Photo Credit: Twitter)

দিল্লি, ২৫ মে: গত ১৫ মাস ধরে চলছে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ (Ukraine-Russia War)। ইউক্রেনে একের পর এক বিধ্বংসী হামলা চালাচ্ছে রাশিয়া। বর্তমানে ইউক্রেন রুখে দাঁড়াতে শুরু করলেও, মস্কোর মত বিধ্বংসী হামলা চালাতে পারছে না। ফলে যুদ্ধের জেরে সবচেয়ে বেশি ক্ষতিকার্যত ইউক্রেন। রুশ হামলার জেরে কার্যত ধ্বংসস্তূপে পরিণত হচ্ছে ইউক্রেন। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ বন্ধ করে যাতে শান্তি প্রতিষ্ঠা হয়, তার জন্য এবার বারতের প্রধানমন্ত্রীর সাহায্য চাইলেন ভলোদিমির জেলেনস্কি। গত ২১ মে জি-৭ সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ চান ইউক্রেনের প্রেসিডেন্ট।

রিপোর্টে প্রকাশ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) উপর অত্যন্ত আস্থাভাজন ভলোদিমির জেলেনস্কি। ফলে ইউক্রেনে শান্তি প্রতিষ্ঠা করতে যাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এগিয়ে আসেন, সেই আবেদন করা হয় জেলেনস্কির (Volodymyr Zelenskyy) তরফে।

এদিকে সবে সবে ৩ দেশ সফর শেষ করে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। এরপর বিভিন্ন দেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুদ করতে দিল্লি কী পদক্ষেপ করে, সেদিকে তাকিয়ে আন্তর্জাতিক মহল।