Russia-Ukraine War: কিভ দখল করতে পারেনি রাশিয়া, রুশ সেনার পোড়া ট্যাঙ্কের প্রদর্শনী ইউক্রেনের রাস্তায়
Russian Tank (Photo Credit: Twitter)

কিভ, ২৬ মে:  ইউক্রেনে (Ukraine) হানাদারির ৪ মাস পর এবার রাশিয়ার (Russia) পোড়া ট্যাঙ্ক নিয়ে প্রদর্শনী করল ভলোদিমির জেলেনস্কি সরকার। রুশ সেনার একের পর এক পোড়া ট্যাঙ্ক, যুদ্ধের সরঞ্জামকে কীভাবে ইউক্রেনীয় সেনা নষ্ট করে দিয়েছে, এবার তারই প্রদর্শনী করল ইউরোপের এই দেশ। রাজধানী কিভের মাইখাইলিভস্কা স্কোয়ারে রাশিয়ার এই পোড়া ট্যাঙ্ক নিয়ে প্রদর্শনী শুরু করে ইউক্রেন। ইউক্রেনের বিদেশ মন্ত্রকের সোশ্যাল হ্যান্ডেলের তরফে প্রকাশ করা হয় সেই ছবি। যা দেখে ফের রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে ফের এক দফা আলোচনা শুরু হয় আন্তর্জাতিক মহলে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সেনা অভিযান শুরু করে রাশিয়া। ইউক্রেনের একের পর এক গ্রাম এবং শহরে বোমাবর্ষণ করে ভ্লাদিমির পুতিনের সেনা। যা নিয়ে গোটা বিশ্ব জুড়ে শুরু হয়ে যায় আলোচনা। তবে রাশিয়া হামলা চালালেও, ইউক্রেনের রাজধানী কিভের দখল নিতে পারেনি।

ইউক্রেন যাতে ন্যাটোয় (NATO)  যোগ না দেয়, যুদ্ধের আবহাওয়ার মধ্যেই এ বিষয়ে বার বার সতর্কতা জারি করে পুতিনের দেশ। তবে যুদ্ধ ছাড়া যে রাশিয়া কোনওভাবে ইউক্রেন দখল করতে পারবে না, তা কার্যত স্পষ্ট করে দেন ভলোদিমির জেলেনস্কি।