Russia-Ukraine War: যুদ্ধ-বিধ্বস্ত ইউক্রেন থেকে পালাতে ভারতের জাতীয় পতাকা হাতে পাকিস্তানি পড়ুয়ারা

বুখারেস্ট, ২ মার্চ: যুদ্ধ-বিধ্বস্ত ইউক্রেন (Ukraine) থেকে ভারতের জাতীয় পতাকা (Indian National Flag) হাতে নিয়ে বেরিয়ে এলেন পাকিস্তান (Pakistan) ও তুরস্কের (Turkey) কয়েকজন পড়ুয়া (Student) । একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দাবি করা হচ্ছে যে পাকিস্তানি ছাত্ররা সংকট থেকে বাঁচতে ভারতীয় পতাকা ব্যবহার করছেন। কারণ রাশিয়ান সেনারা (Russian Army) ভারতের পতাকা লাগানো গাড়িগুলিকে যেতে দিচ্ছিল। টুইটারে ব্যাপকভাবে ভাইরাল হওয়া ভিডিওতে একজন ব্যক্তিকে বলতে শোনা যায় যে কীভাবে পাকিস্তানি ছাত্রদের যুদ্ধ-বিধ্বস্ত ইউক্রেন থেকে নিরাপদে বেরিয়ে আসতে ভারতীয় পতাকা ব্যবহার করতে হচ্ছে। একই দাবি করেছেন উদ্ধার হওয়া ভারতীয় ছাত্ররাও।

ইউক্রেন থেকে রোমানিয়ার (Romania) বুখারেস্টে (Bucharest) পৌঁছানো এক ভারতীয় ছাত্র সংবাদসংস্থা এএনআই-কে বলেন, "ভারতীয় পতাকার কারণে আমাদের সহজেই ছাড়পত্র দেওয়া হয়েছিল। পর্দা এবং রঙের স্প্রে ব্যবহার করে পতাকা তৈরি করা হয়েছিল। ভারতীয় ও ভারতের জাতীয় পতাকার অনেক সাহায্য নিয়েছেন পাকিস্তানি, তুর্কি পড়ুয়ারা।"

আরও এক ভারতীয় পড়ুয়া বলেন, "সরকার আমাদের সাহায্য করছে। আমরা খুশি। কিন্তু ফ্লাইট ফ্রিকোয়েন্সি বাড়ানো উচিত। রোমানিয়ায় মানুষ সমস্যায় পড়ছে। তাই ভারতীয় দূতাবাসের উচিত সেখানে আমাদের সাহায্য করা। এটাই ভাল হবে।"