Russia-Ukraine War: দখলদারি বাড়ছে? দক্ষিণ ইউক্রেনে সম্প্রচারিত হবে রাশিয়ান টিভি, জানাল পুতিন বাহিনী
Vladimir Putin (Photo Credit: Instagram)

মস্কো, ২১ জুন:  এবার থেকে দক্ষিণ ইউক্রেনে (Ukraine) সম্প্রচারিত হবে রাশিয়ার টিভি চ্যানেল। দক্ষিণ ইউক্রেনে রাশিয়ার প্রায় সমস্ত অনুষ্ঠান সম্প্রচারিত হবে। এমনই জানানো হল রাশিয়ার (Russia) সেনা বাহিনীর তরফে। খেরসন প্রদেশে ইতিমধ্যেই রাশিয়ার চ্যানেল সম্প্রচারিত হচ্ছে বলে মস্কোর তরফে জানানো হয়। প্রসঙ্গত ইউক্রেনে বিশেষ সেনা অভিযান শুরুর পরপরই খেরসন প্রদেশ দখল করে রুশ সেনা। বর্তমানে গোটা খেরসন পুতিন বাহিনীর দখলে। ফলে সেখানে রুশ চ্যানেল সম্প্রচারিত করা হচ্ছে বেশ কিছুদিন ধরেই।

যদিও ইউক্রেনের তরফে এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। প্রসঙ্গত চলতি মাসের ফেব্রুয়ারির শেষ সপ্তাহে রাশিয়া হানাদারি চালায় ইউক্রেনে। রাশিয়ার একের পর এক যুদ্ধ বিমান গুঁড়িয়ে দিতে শুরু করে ইউক্রেনের একাধিক শহর, গ্রাম। ইউক্রেনের রাজধানী কিভের দিকেও এগোতে শুরু করে রুশ সেনা। তবে তা এখনও পর্যন্ত মস্কো কবজা করতে পারেনি।

রাশিয়ার এই বিশেষ সেনা অভিযানের বিরোধিতা শুরু করে পশ্চিমী দেশগুলি। ইউক্রেনে বিশেষ সেনা অভিযানের পর পশ্চিমী দেশগুলির তরফে রাশিয়ার উপর একাধিক বিধিনিষেধ লাগু করা হয়।

আরও পড়ুন:   TV actor Rashmirekha Ojha: ফের মৃত্যু, ঝুলন্ত অবস্থায় উদ্ধার জনপ্রিয় অভিনেত্রী রশ্মিরেখার মৃতদেহ, অভিযোগ 'লিভ-ইন পার্টনারের' বিরুদ্ধে

যদিও পশ্চিমী দেশগুলি যতই অর্থনৈতিক নিষেধাজ্ঞা জারি করুক না কেন, মস্কো কোনওভাবেই দমে যাবে না বলে একাধিকবার বার্তা দেওয়া হয় ভ্লাদিমির পুতিনের তরফে।