Russia-Ukraine War: ইউক্রেনের সাহায্যে পশ্চিমী বিশ্ব এগিয়ে এলেও, তিনি ভয় পান না, হুঙ্কার পুতিনের
Vladimir Putin (Photo Credit: Instagram)

কিভ, ১১ মার্চ:  রাশিয়ার (Russia) হানাদারির জেরে ইউক্রেন (Ukraine) ছেড়ে পালাতে শুরু করেছেন বহু মানুষ। রুশে সেনার ভয়ে ইতিমধ্যেই ইউক্রেন ছেড়ে প্রাণ হাতে নিয়ে পালিয়েছেন ২.৫ মিলিয়ন মানুষ। যা নিয়ে উদ্বেগে গোটা বিশ্ব। ইউক্রেনে রাশিয়া য়াতে হানাদারি বন্ধ করে, সে বিষয়ে একাধিকবার আবেদন জানানো হচ্ছে রাষ্ট্রসংঘের তরফে। তবে রাষ্ট্রসংঘ (UN) যতই রাশিয়াকে পিছু হঠার আবেদন জানাক না কেন, পুতিন যে কোনওভাবেই পিছু হঠতে রাজি নন, সে বিষয়ে স্পষ্ট জানান।

রুশ প্রেসিডেন্টের হুঙ্কার, পশ্চিমী (West) বিশ্ব যতই ইউক্রেনের পাশে দাঁড়াক না কেন, তিনি পিছু হঠবেন না। এর আগেও বহুবার রাশিয়াকে ভয় দেখানোর চেষ্টা হয়েছে, কিন্তু মস্কো কোনওভাবেই ভয়ে পিছু হটেনি বলে স্পষ্ট জানান ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)। পাশাপাশি অন্য দেশের তরফে যে সেনা বাহিনী ইউক্রেনে তাঁদের বিরুদ্ধে লড়াই করতে আসছে, তাদের স্বাগত বলেও কটাক্ষ করেন ভ্লাদিমির পুতিন।

আরও পড়ুন: Russia-Ukraine War: প্রত্যেক আধঘণ্টায় মারিউপলে বোমাবর্ষণ, নিষিদ্ধ অস্ত্র ব্যবহার রাশিয়ার, অভিযোগ ইউক্রেনের

এদিকে কিভ, খারকিভ, সুমির পর এবার মারিউপলে এক নাগাাড়ে বোমাবর্ষণ শুরু করেছে রুশ বাহিনী। মারিউপলে আধঘণ্টা অন্তর রাশিয়া বোমাবর্ষণ করছে বলে অভিযোগ করা হয় সেই শহরের মেয়রের তরফে। মারিউপলের পাশপাশি ডিপ্রো শহরে নতুন করে হামলা শুরু করেছে রুশ বাহিনী। ডিপ্রোর একাধিক বহুতল, ছোটদের স্কুলে বোমাবর্ষণ করা হচ্ছে বলে অভিযোগ। ডিপ্রোতে বোমাবর্ষণের জেরে ১ জনের মৃত্যু হয়েছে বলে খবর। ডিপ্রোতে একাধিক জুতোর কারখানায় বোমাবর্ষণের জেরে আগুন ধরে যাচ্ছে। দমকল কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করেও ব্যাহত হচ্ছেন বলে লাগাতার হামলার জেরে। এমনই অভিযোগ করা হয় ইউক্রেনের স্থানীয় প্রশাসনের তরফে।