Bastille Day 2023: বাস্তিল দিবসের সাক্ষী মোদী, ফ্রান্স প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডির সঙ্গে বসে প্যারেড উপভোগ করছেন প্রধানমন্ত্রী
Bastille Day Parade 2023 (Phoho Credits: ANI)

আজ শুক্রবার ১৪ জুলাই বাস্তিল দিবস। ফ্রান্সের (France) জাতীয় দিসব। এদিন সকাল থেকেই প্যারিসের (Paris) রাস্তায় সেনাবাহিনীর কর্মী এবং যানবাহন টহল দিতে শুরু করে দিয়েছিল। ফ্রান্সের জাতীয় দিসব উপলক্ষ্যে প্রতিবছরের মত এই বছরেও শুরু হয়ে গিয়েছে বাস্তিল দিবস প্যারেড (Bastille Day Parade 2023)। ফ্রান্সের জাতীয় দিবসের এই প্যারেডে অংশ নিয়েছে ভারতীয় সেনাবাহিনীর পাঞ্জাব রেজিমেন্ট, ভারতীয় নৌবাহিনী এবং বায়ুসেনার দল।

এইবারের বাস্তিল দিবসের বিশেষ অথিতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। ‘বাস্তিল দিবস’ কর্মসূচিতে অংশ নিতে দুদিনের ফ্রান্স সফরে এসেছেন মোদী। ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁর (France President Emmanuel Macron) আমন্ত্রণে সাড়া দিয়ে বৃহস্পতিবার ভারতীয় সময় বিকেল ৪টে নাগাদ প্যারিস পৌঁছান ভারতীয় প্রধানমন্ত্রী।

বাস্তিল দিবস প্যারেড উপভোগ করছেন মোদী... 

প্যারিসের চ্যাম্পস এলিসিসে বাস্তিল দিবস ২০২৩ এর জমকালো উদযাপন শুরু হতে গিয়েছে৷  ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁ, ফ্রান্সের ফার্স্ট লেডি ব্রিগেট মাকরঁ সঙ্গে বসে বাস্তিল দিবস প্যারেড উপভোগ করছেন ভারতের প্রধানমন্ত্রী মোদী।

এদিন  চ্যাম্পস এলিসিসে পৌঁছে সবার প্রথমে মোদী সাক্ষাৎ করলেন প্যারেডে উপস্থিত প্রবাসী ভারতীয়দের সঙ্গে।