Plane Crash: মার্কিন যুক্তরাষ্ট্রের ডাকোটায় ভেঙে পড়ল বিমান, মৃত ৯
ডাকোটায় ভেঙে পড়ল বিমান (প্রতীকী ছবি: ANI)

ডাকোটা, ১ ডিসেম্বর: বিমানবন্দর (Airport) থেকে ওড়ার কয়েক মিনিটের মধ্যেই ভেঙে পড়ল বিমান। মার্কিন যুক্তরাষ্ট্রের (America) ডাকোটায় ঘটেছে ওই বিমান দুর্ঘটনা। ঘটনায় নিহত হয়েছেন ৯ জন। যাদের মধ্যে রয়েছে ২ শিশুও। প্রাণে বাঁচলেও মারাত্মক আহত হয়েছেন আরও ৩ জন বলেই খবর মিলেছে। শনিবার দুর্ঘটনাটি ঘটে।

মার্কিন বিমান পরিবহন মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ঝড়ের পূর্বাভাস থাকা সত্বেও সিঙ্গল ইঞ্জিনের ওই বিমানটি গতকাল আকাশে (Sky) ওড়ে। বিমানটির গন্তব্য ছিল ইডাহো জলপ্রপাত। সেটির অবতরণের কথা ছিল ইডাহো বিমানবন্দরে। সিএনএনের খবর অনুযায়ী, ডাকোটার চেম্বারলেন বিমানবন্দর থেকে ওড়ার পরই সেটি ভেঙে পড়ে বলে জানা গিয়েছে। এদিন দুপুর সাড়ে বারোটা নাগাদ ঘটনাটি ঘটে। বিমানবন্দর থেকে ওড়ার এক কিলোমিটারের মধ্যেই বিমানের ধ্বংস্তূপ খুঁজে পাওয়া যায়। জানা গিয়েছে সর্বসাকুল্যে মোট ১২ জন যাত্রী ছিল বিমানে। আরও পড়ুন: Nawaz Sharif: লন্ডন ব্রিজে হামলা শুনেই হাসপাতাল ছাড়েন নওয়াজ শরিফ

৯ জন নিহতদের মধ্যে রয়েছেন বিমানের চালকও (Pilot)। ডাকোটার এক সরকারি আধিকারিক জানিয়েছেন, তিনজন যাত্রী বেঁচে গিয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।