Taliban On Peshawar Mosque Blast: নিজেদের ব্যার্থতা ঢাকতে অন্যকে দোষারোপ বন্ধ করুক পাকিস্তান, তীব্র অসন্তোষ তালিবানের
Taliban Minister (Photo Credit: ANI/Twitter)

কাবুল, ৩ ফেব্রুয়ারি: পেশোয়ারের (Peshawar) মন্দির সংলগ্ন এলাকায় ভায়বহ বিস্ফোরণের (Blast) জেরে ১০০ জনের মৃত্যু হয়েছে। আহত প্রায় ২০০। পেশোয়ারে মসজিদ সংলগ্ন এলাকায় বিস্ফোরণের জেরে তালিবানের সঙ্গে পাকিস্তানের বাকবিতণ্ডা শুরু হয়েছে। পেশোয়ার বিস্ফোরণের জন্য দায়ি তালিবান। ইসলামাবাদের (Islamabad) তরফে এমন অভিযোগ করা হলে, পালটা মুখ খোলা হয় আফগান প্রশাসনের তরফে। নিজেদের ব্যার্থতা ঢাকতে পাকিস্তানের (Pakistan)  অন্যের কাধে দোষারোপ বন্ধ করুক বলে তীব্র ক্ষোভ ব্যক্ত করা হয়েছে তালিবান সরকারের তরফে। তালিবান (Taliban) বিদেশমন্ত্রী আমির মুক্তাকি বলেন, নিজেদের দোষ ঢাকতে অন্যের কাধে দোষ দেবেন না।

আরও পড়ুন:  Pakistan: ফেব্রুয়ারিতে গোটা দেশের জ্বালানি কেনার অর্থ নেই পাকিস্তানের হাতে? রিপোর্টে চাঞ্চল্য

গত ৩০ জানুয়ারি আফগানিস্তান সীমান্ত সংলগ্ন এলাকায় অর্থাৎ পেশোয়ারে আত্মঘাতী বিস্ফোরণ হয়। যার জেরে পরপর ১০০ জনের মৃত্যু হয়। পেশোয়ারের পুলিশ লাইন পার করে কীভাবে একজন জঙ্গি প্রবেশ করে আত্মঘাতী বিস্ফোরণে ঘটায়, তা নিয়ে প্রশাসনের উপর ক্ষোভ উগরে দিচ্ছেন পাকিস্তানের সাধারণ মানুষ।

শুধু তাই নয়, বিস্ফোরণের আগে পুলিশের পোশাক পরেই ওই জঙ্গি মসজিদ সংলগ্ন এলকায় প্রবেশ করে বলেও স্বীকার করে নিয়েছেন প্রসাসনের এক আধিকারিক।