Pakistan Train Accident: পাকিস্তানে মুখোমুখি দু'টি ট্রেনের সংঘর্ষে প্রাণ গেল ৩৬ জনের, আহত ৫০
পাকিস্তানে ট্রেন দুর্ঘটনা

ইসলামাবাদ, ৭ জুন: সোমবার পাকিস্তানের (Pakistan) সিন্ধ (Sindh) এলাকায় দু'টি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে (Train Accident) প্রাণ গেল ৩৬ জনের। ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় আহত প্রায় ৫০ জন। স্যার সৈয়দ এক্সপ্রেস ট্রেনটি লাহোর থেকে করাচি যাচ্ছিল, অন্যদিকে সারগোদা-মিল্লাট এক্সপ্রেস একই লাইনে ঢুকে পড়ে। ঘোটকী জেলার কাছে দাহারকিতে ট্রেন দু'টির মুখোমুখি সংঘর্ষ হয়।

সংবাদমাধ্যম সূত্রে খবর, পাকিস্তান রেলওয়ের শুক্কুর ডিভিশনের ডিভিশনাল ট্রান্সপোর্ট অফিসার সাজ্জাদ ওয়াঘো জানান, মিল্লাট এক্সপ্রেসটির কিছু কোচ লাইনচ্যুত হয়ে যাওয়ায় ট্রেনটি সেই লাইনেই দাঁড়িয়েছিল। সেই লাইনেই আসছিল স্যার সৈয়দ এক্সপ্রেস ট্রেনটি। ট্রেন লাইনচ্যুত হওয়ার খবর না পাওয়ায় একই লাইনে ঢুকে পড়ে লাহোর থেকে করাচিগামী এই ট্রেনটি। ফলে একই জায়গায় জোড়া দুর্ঘটনা ঘটে। আরও পড়ুন, ৩ হাজারের নিচে দৈনিক মৃত্যু, দেশে নতুন কোভিড রোগী ১ লাখ ৬৩৬ জন

জেলা পুলিশ অফিসার জানান, স্যার সৈয়দ এক্সপ্রেসের ৫টি কামরা লাইনচ্যুত হয়ে যায়। ঘোটকীর ডেপুটি কমিশনার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, প্রায় ১৩ থেকে ১৪টি কামরা লাইনচ্যুত হয়েছে। এরমধ্যে ৪,৫টি একেবারেই দুমড়েমুচড়ে গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকাজ জারি রয়েছে। উদ্ধারকাজে নামনো হয়েছে আধাসামরিক বাহিনীকেও। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন। বাকি যাত্রীদের সুরক্ষিতভাবে কাছাকাছি একটি স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে।