Pakistan Cypher Case: ইমরান খান ও প্রাক্তন বিদেশমন্ত্রী শাহ মাহমুদ খুরেশি-র জামিন মঞ্জুর পাকিস্তানের সুপ্রিম কোর্টে
Photo Credits: ANI

ইসলামাবাদ: শুক্রবার সাইফার মামলায় (Cypher Case) প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) ও প্রাক্তন বিদেশমন্ত্রী শাহ মাহমুদ খুরেশির (Shah Mahmood Qureshi) জামিন (Bail) মঞ্জুর করল পাকিস্তানের সুপ্রিম কোর্ট। আরও পড়ুন: Pakistan: পাকিস্তানে অজ্ঞাত পরিচয়ের বন্দুকবাজদের গুলিতে মৃত ৫ শ্রমিক

পাকিস্তানি সংবাদ সংস্থা ডন-এ প্রকাশিত প্রতিবেদন থেকে জানান গেছে, শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি সর্দার তারিক মাসুদ, বিচারপতি আথহার মিনাল্লাহ ও বিচারপতি সৈয়দ মনসুর আলি শাহের ডিভিশন বেঞ্চে এই মামলাটির শুনানি ছিল। উভয়পক্ষের বক্তব্য শোনার পর ইমরান খান ও শাহ মাহমুজ খুরেশির জামিনের আবেদন মঞ্জুর করে ডিভিশন বেঞ্চ। পাশাপাশি ওই দুই পিটিআই নেতাকে ১০ লক্ষ করে পাকিস্তানি টাকা সিওরিটি বন্ড হিসেবে জমা দিতে বলে আদালত।

গত সেপ্টেম্বর মাসে সাইফার মামলায় ইমরান খানকে দোষী ঘোষণা করে পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (FIA)। ইমরান ও তাঁর সঙ্গী তথা প্রাক্তন বিদেশমন্ত্রী শাহ মাহমুদ খুরেশিকে সাইফার মামলায় দোষী ঘোষণা করে বিশেষ আদালতে চার্জশিট পেশ করে FIA।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর প্রধানমন্ত্রীর পদ থেকে তাঁকে পদচ্যুত করার পিছনে মার্কিন যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্র রয়েছে বলে অভিযোগে সরব হয়েছিলেন ইমরান খান। তারপর সে ব্যাপারেই একটি নথি তিনি গত বছরের এপ্রিলে প্রকাশ্য জনসভায় দেখিয়ে বলেন, “এটা বিদেশি ষড়যন্ত্রের প্রমাণ।” এই ঘটনার প্রেক্ষিতেই ইমরানের বিরুদ্ধে মামলা রুজু হয়। ক্ষমতার অপব্যবহার করে ইমরান গোপন কূটনৈতিক নথি প্রকাশ্যে এনেছেন বলে অভিযোগ। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছেন পিটিআই চেয়ারম্যান। আরও পড়ুন: Pakistan- Fake Biometric For Sim: সিম কার্ড তুলতে ভুয়ো আঙুলের ছাপ ব্যবহার হচ্ছে পাকিস্তানে!