Pakistan: সিরিয়াল বা নাটকে আলিঙ্গন, ঘনিষ্ঠতার দৃশ্য দেখানো যাবে না, পাকিস্তানি টিভি চ্যানেলগুলিকে নির্দেশ
Love And Relationship (Photo Credits: Pixabay)

ইসলামাবাদ, ২৪ অক্টোবর: সিরিয়াল বা নাটকে ঘনিষ্ঠ (Intimacy) দৃশ্য দেখানো যাবে না। দেশের টিভি চ্যানেলগুলিকে এমনই নির্দেশ দিয়েছে পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (PEMRA)। তাদের জারি করা একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনেক দর্শক অভিযোগ করেছেন যে নাটক বা সিরিয়ালে যে বিষয়বস্তু দেখানো হচ্ছে তা পাকিস্তানি সমাজের প্রকৃত চিত্র তুলে ধরে না। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "আলিঙ্গন, প্রেম, বিবাহ বহির্ভূত সম্পর্ক, অশ্লীল ও সাহসী পোশাক, বিছানার দৃশ্য এবং বিবাহিত দম্পতির ঘনিষ্ঠতার দৃশ্য দেখানো হয়। যা ইসলামি শিক্ষা ও পাকিস্তানি সমাজের সংস্কৃতির প্রতি সম্পূর্ণ অসম্মান।"

কর্তৃপক্ষ আরও যোগ করেছে যে তারা চ্যানেলগুলিকে অশালীন পোশাক, বিতর্কিত ও আপত্তিকর প্লট, বিছানার দৃশ্য-সহ সিরিয়ালের বিষয়বস্তু পর্যালোচনা করার জন্য বারবার নির্দেশ দিয়েছে। আরও পড়ুন: Bangladesh Durga Puja Violence: বাংলাদেশে দুর্গা মণ্ডপে হামলা, সংখ্যালঘুদের উপর হামলায় গ্রেফতার দ্বিতীয় চক্রী

এদিকে এ ধরনের নিষেধাজ্ঞা চাপানোয় খুশি নন অনেকেই। ইন্টারন্যাশনাল কমিশন অফ জুরিস্টের আইনি উপদে রীমা ওমর বলেন, অভিযোগের কিছুটা সত্যতা সম্পর্কে আমার জানতে পেরেছি। বিবাহিত দম্পতিদের মধ্যে ঘনিষ্ঠতা এবং আলিঙ্গন পাকিস্তানি সমাজের সত্যিকারের চিত্র নয় এবং এগুলি গ্ল্যামারাইজড হওয়া উচিত নয়। আমাদের সংস্কৃতি হল নিয়ন্ত্রণ, অপব্যবহার এবং হিংসা, যা আমাদের গর্বের সঙ্গে রক্ষা করতে হবে। আর ওগুলো তো ভিন্‌গ্রহের মূল্যবোধ।"