Shehbaz Sharif On Imran Khan: দেশবাসীর কাছে ক্ষমা না চাইলে ইমরানের সঙ্গে কথাই বলবে না সরকার, হুঁশিয়ারি শাহবাজ শরিফের
Photo Credits: FB

ইসলামাবাদ: ভুল স্বীকার (wrongdoings) করে নিজের কৃতকর্মের জন্য দেশের নাগরিকদের কাছে ক্ষমা (apologizes) না চাইলে ইমরান খানের (Imran Khan) সঙ্গে কথাই বলবে না তাঁর সরকার। পাকিস্তানের সংসদে (National Assembly Of Pakistan) ভাষণ দিতে গিয়ে এই হুঁশিয়ারিই দিলেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ (PM Shehbaz Sharif)।

মঙ্গলবার পাকিস্তানের সংসদে ভাষণ দিতে গিয়ে ইমরান খান প্রসঙ্গে শাহবাজ শরিফ বলেন, "পাকিস্তান সরকার (Pakistan government) ও পিটিআই প্রধান (PTI chairman) ইমরান খানের মধ্যে আলোচনা তখনই সম্ভব যখন নিজের ভুলের কথা স্বীকার করে তিনি যা করছেন তার সবকিছুর জন্য প্রাক্তন প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে ক্ষমা চাইবেন।"

ইমরানকে প্রতারক আখ্যা দিয়ে তিনি আরও বলেন, "এমন ব্যক্তির সঙ্গে কথা বলা কখনই সম্ভব নয় যিনি দেশে লুটতরাজ চালিয়ে বিচারব্যবস্থাকে আক্রমণ করেছেন এবং সংবিধান ও বিচারে বিশ্বাস করেন না, তিনি সমস্ত দেশবাসীর উদ্দেশ্যে প্রকাশ্যে ক্ষমা চাইছেন। করোনা মহামারি ও সন্ত্রাসবাদ-সহ প্রতিটি বিষয়ে সরকার যে উদ্যোগ নিয়েছে ইমরান খান ধারাবাহিকভাবে তার বিরোধিতা করেছে। এই সমস্ত কিছুর জন্য তাঁকে ক্ষমা চাইতে হবে।"

সংসদে বক্তব্য রাখতে গিয়ে ইমরান খান ইন্টারন্যাশনাল মানিটারি ফান্ডের এগ্রিমেন্ট ভঙ্গ করেছেন বলেও অভিযোগ করেন শরিফ। এপ্রসঙ্গে বলেন, "ইমরান খানের সরকারের সময়ে পাকিস্তানের ঋণ ৭০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এদিকে দেশে একটি প্রকল্প চালু করা হয়নি। এদিকে তাঁর সরকার যখন ক্ষমতাচ্যুত হয় তখন প্রথমেই এর জন্য আমেরিকা দায়ী করেছিলেন ইমরান। অভিযোগ করেছিলেন, আমেরিকারই ষড়যন্ত্র করে তাঁকে ক্ষমতা থেকে সরিয়েছে। কিন্তু, পরে পুরো উল্টো সুরে জানান ষড়যন্ত্রটা আমেরিকার ছিল না। প্রথমে এমন ভাবে প্রচার করেছিল যে পাকিস্তানের মানুষদের মধ্যে একটা বিভাজনের সৃষ্টি হয়। এক শ্রেণীর মানুষ ভাবতে শুরু করেন আমেরিকার হস্তক্ষেপেই ইমরান খানের সরকার ক্ষমতাচ্যুত হয়েছে আর বর্তমান সরকারকে আমদানি করা হয়েছে। এছাড়া ইমরান খানের সরকারের সময় থেকেই বন্ধু দেশগুলি পাকিস্তানকে ভয় পেতে শুরু করেছে। আমরা সেই ভয় কাটিয়ে আমেরিকা-সহ বন্ধুদেশগুলির সম্পর্ক স্বাভাবিক করার চেষ্টা করছি।" আরও পড়ুন: Pakistan Economic Crisis: পাকিস্তানে চরমে সঙ্কট, আটা সংগ্রহের সময় পদপিষ্ট হয়ে মৃত্যু, বাড়ছে বিক্ষোভ