Pakistan: অবৈধ আফগানদের এক মাসের মধ্যে পাকিস্তান ছাড়ার নির্দেশ
Afghanistan Earthquake (Photo: Twitter)

করাচি সহ পাকিস্তানের বিভিন্ন শহর, প্রদেশে অবৈধ আফগানিস্তানিরা বড় অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত হয়ে পড়ছেন। অবৈধভাবে সীমান্ত টপকে পাকিস্তানে আসা আফগানদের জন্য ইমরান খানের দেশে অপরাধ বাড়ছে। এমন অভিযোগ ওঠার পর পাক প্রশাসনের নয়া কঠোর নির্দেশ।

আগামী পয়লা নভেম্বরের মধ্যে পাকিস্তান থেকে আফগান সহ অবৈধ সব বিদেশী নাগরিকদের তাদের দেশছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। পয়লা নভেম্বরের পর পাকিস্তানে থাকা সব অবৈধ বিদেশী নাগরিকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে নির্দেশ জারি করেছে প্রশাসন।

দেখুন এক্স

পাক প্রশাসনের নির্দেশ সরাসরি আফগানদের নাম নেই, শুধু বলা হয়েছে অবৈধ বিদেশী নাগরিক। কিন্তু পাকিস্তানে অবৈধ বিদেশী নাগরিকদের সিংহভাগই সীমান্তের দেশ তালিবান শাসিত আফগানিস্তানের। সে কথা সবার জানা।

আগামী পয়লা নভেম্বরের মধ্যে পাকিস্তান থেকে আফগান সহ অবৈধ সব বিদেশী নাগরিকদের তাদের দেশছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। পয়লা নভেম্বরের পর পাকিস্তানে থাকা সব অবৈধ বিদেশী নাগরিকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে নির্দেশ জারি করেছে প্রশাসন। পাক প্রশাসনের নির্দেশ সরাসরি আফগানদের নাম নেই, শুধু বলা হয়েছে অবৈধ বিদেশী নাগরিক। কিন্তু পাকিস্তানে অবৈধ বিদেশী নাগরিকদের সিংহভাগই সীমান্তের দেশ তালিবান শাসিত আফগানিস্তানের। সে কথা সবার জানা।