Pakistan: দেশে আগাম নির্বাচনের ইঙ্গিত দিলেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ
Pakistan's Interior Minister Sheikh Rasheed (Photo: IANS)

ইসলামাবাদ, ২৬ মার্চ: রাজনৈতিক বিশৃঙ্খলার মধ্যেই দেশে আগাম নির্বাচনের (Elections) ইঙ্গিত দিলেন পাকিস্তানের (Pakistan) স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ (Sheikh Rasheed)। তিনি জানিয়েছেন যে ২০২২-২৩ অর্থবছরের জন্য ফেডারেল বাজেট পেশ করার পরপরই নির্বাচনের ঘোষণা করা হতে পারে। আজ এক সাংবাদিক বৈঠকে রশিদ দাবি করেন যে তিনি প্রধানমন্ত্রী ইমরান খানকে (Pakistan PM Imran khan) বাজেটের পরে নির্বাচনের আহ্বান জানিয়েছিলেন। জোর দিয়েছিলেন যে বিরোধীদের অনাস্থা প্রস্তাবের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা বেড়েছে।

রশিদ বলেন, "আমি একটি ভাল বাজেট পেশ করার পরে আগাম নির্বাচনের জন্য বলছি। কারণ এই অযোগ্য বিরোধী দল আমাদের আবার জয়ী হতে দেবে। পাকিস্তানের নাগরিকরা যখন বিরোধী নেতাদের মুখ দেখে, তখন তারা চ্যানেল পাল্টে দেয়।" বিরোধী দলনেতা এবং পিএমএল-এন নেতা শাহবাজ শরিফকে কটাক্ষ করে রশিদ বলেন, "এই একই শাহবাজ শরিফ যিনি বলেছেন নওয়াজ শরিফ সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া এবং সেনাবাহিনীকে অত্যন্ত সম্মান করেন। কোথায় গেল সেই সম্মান। ভোট দোকানে বিক্রি হয়েছে, তারা গণতন্ত্রকে অপমান করেছে।" আরও পড়ুন: Pakistan: আস্থা ভোটের আগে আরও চাপে ইমরান খান, নিরুদ্দেশ তাঁর দলেরই ৫০ জনের বেশি মন্ত্রী

রশিদ আরও জানিয়েছেন যে অনাস্থা ভোট ৩ এপ্রিল বা ৪ এপ্রিল হওয়ার কথা রয়েছে। তিনি এও আশা করেছেন যে দলত্যাগীরা ভোটের দিন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভোট দেবেন না।