Pakistan Hits Iran: পাকিস্তানের রাষ্ট্রদূতকে তলব, ইরানে হামলা কেন? জবাবদিহি চায় তেহরান
Iran Foreign Minister (Photo: Twitter)

দিল্লি, ১৮ জানুয়ারি:  ইরানে (IIran) হামলা চালিয়েছে পাকিস্তান (Pakistan)। ইরানে যেভাবে হামলা চালানো হয়,তার জেরে পরপর ৯ জনের মৃত্যুর খবর মেলে। বালোচিস্তানের (Balochistan)  সিসতান প্রদেশে (ইরানের এলাকাভুক্ত) বৃহস্পতিবার ভোরে হামলা চালায় পাকিস্তান। পাক সেনার হামলার জেরে এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর মিলছে। ওই ঘটনার পর তেহরানের তরফে প্রবল উষ্মা প্রকাশ করা হয়। এমনকী, পাকিস্তান যা করেছে, এই মুহূর্তে তার জবাবদিহি চাই বলেও স্পষ্ট জানায় তেহরান। ইরানের বিদেশমন্ত্রীর তরফে বিষয়টি নিয়ে সরাসরি আক্রমণ করা হয় ইসলামাবাদকে।

হামলা এবং পালটা প্রত্যাঘাতের জেরে যখন পাকিস্তান এবং ইরানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের টানাপোড়েন শুরু হয়, সেই সময় বিবৃতি প্রকাশ করে ইসলামাবাদ। পাকিস্তানের বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়, সে দেশের কেয়কটেকার প্রধানমন্ত্রী আনওয়ার-উল-হক কাকর ডাভোস থেকে তড়িঘড়ি ফিরছেন। ইরান এবং পাকিস্তানের মধ্যে যে আঘাত, প্রত্যাঘাতের পালা চলছে, ঘটনার গুরুত্ব বিচার করেই ডাভোস থেকে তড়িঘড়ি ফিরছেন কাকর।

আরও পড়ুন: Pakistan Hits Iran: ইরানে হামলা পাকিস্তানের, নিহত ৭

রিপোর্টে প্রকাশ, ইরানের যে সমস্ত জায়গায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে, সেই আস্তানা খতম  করতেই হামলা পাকিস্তানের। বুধবার ইরান যেভাবে বালোচিস্তানের জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায়, পাকিস্তানও এবার সেই পন্থাই অবলম্বন শুরু করেছে।