Pakistan: বিয়ের আসর থেকে হিন্দু যুবতীকে অপহরণ! জোর করে ধর্মান্তরিত করে বিয়ে পাকিস্তানি মুসলিম যুবকের
বিয়ের আসর থেকে হিন্দু যুবতীকে অপহরণ (Photo Credits: Pixabay)

করাচি, ২৭ জানুয়ারি: ফের হিন্দু যুবতীকে (Hindu Bride) জোর করে ধর্মান্তরিত করে বিয়ে করার অভিযোগে খবরে এল পাকিস্তান (Pakistan)। পশ্চিম দেশের সিন্ধ প্রদেশে বিয়ের অনুষ্ঠান (Wedding Ceremony) চলাকালীন কনেকে তুলে নিয়ে যাওয়ার এমন ঘটনা প্রকাশ্যে আসতেই সরগরম সোশ্যাল মিডিয়া (Social Media)।

জানা গিয়েছে, সিন্ধ প্রদেশের মাতিয়ারি জেলায় (Matiari, Sindh Province) এই ঘটনা ঘটেছে। ২৪ বছরের হিন্দু যুবতীকে তাঁর বিয়ের অনুষ্ঠান থেকে তুলে নিয়ে যায় একদল দুষ্কৃতী। পুলিশের (Police) উপস্থিতিতেই এই কাজ হয়েছে বলে অভিযোগ। জানা গিয়েছে, ওই যুবতীর নাম ভারতী বাঈ (Bharati Bai)। মুসলিম ওই যুবকের নাম শাহরুখ গুল (Shahrukh Gul)। ভারতী দেবীকে তাঁর বিয়ের আসর থেকে জোর করে ইসলাম ধর্মে (Islam Religion) ধর্মান্তরিত করে এক মুসলিমের (Muslim Guy) সঙ্গে বিয়ে (Marriage) দেওয়া হয়। ইন্ডিয়া টুডের খবর অনুযায়ী ভারতীর বাবা কিশোর দাস জানিয়েছেন, এক হিন্দু ছেলের সঙ্গে তাঁর মেয়ের বিয়ে হচ্ছিল। তখনই শাহরুখ নামে এক যুবক কয়েকজন সাঙ্গোপাঙ্গো ও পুলিশকে সঙ্গে নিয়ে এসে সেখানে হাজির হয়। প্রকাশ্য দিবালোকে কনেকে অপহরণ (Scroung) করে নিয়ে যায়। পরে ভারতীর ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করে। ধর্মান্তরিত করার পর ভারতীর নাম রাখা হয়েছে বুশরা (Bushra)। তবে কবে, কোথায় তাঁর বিয়ে হল, তা এখনও জানা যায়নি। ভারতীর পরিবার মেয়েকে ফিরিয়ে দেওয়ার আর্জি জানিয়েছে। শাহরুখের সঙ্গে ভারতীর বিয়ের ছবি (Picture) ও তথ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তাতেই নেটপাড়ায় হৈ চৈ। আরও পড়ুন: Coronavirus Outbreak in China: চিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২,৩০০ জন, মৃত বেড়ে ৮০

তবে অনেকেই আবার জানিয়েছেন, এক মাস আগেই ধর্মান্তরিত হয়েছিলেন ভারতী। বিয়ে করেছিলেন শাহরুখকে। তাঁর বাবা-মা (Parents) তা জানতে পেরেই তাঁকে হিন্দু যুবকের সঙ্গে বিয়ে দিচ্ছিলেন। তখনই পুলিশকে সঙ্গে নিয়ে গিয়ে নিজের স্ত্রীকে ফিরিয়ে এনেছেন বলে দাবি করেছেন শাহরুখ। তবে এই প্রসঙ্গে ভারতীর কোনও বক্তব্য পাওয়া যায়নি।