Pakistani Driver Returns Indian Girl's Wallet: দুবাইয়ে ভারতীয় যুবতির ওয়ালেট ফেরালেন পাকিস্তানি ট্যাক্সিচালক
রাইচেল রোজ ও মোদাসার খাদিম (Photo Credits: Twitter)

দুবাই, ১৩ জানুয়ারি: দুবাইয়ে (Dubai) পড়তে যাওয়া এক ভারতীয় যুবতির মানিব্যাগ (Wallet) ফিরিয়ে সততার নজির গড়লেন এক পাকিস্তানি ট্যাক্সি চালক। যুবতির মানিব্যাগে ছিল তাঁর স্টুডেন্ট ভিসা। শীতকালীন ছুটিতে বাড়ি ফেরার তিনদিন আগে যুবতি ট্যাক্সিতে মানিব্যাগ ফেলে আসেন। জানা গেছে, রাইচেল রোজ (Raechel Rose) নামের ওই যুবতি ৮ জানুয়ারি ম্যাঞ্চেস্টার যান। তার ঠিক চারদিন আগে অর্থাৎ ৪ জানুয়ারি তিনি মোদাসার খাদিম (Modassar Khadim) নামের ওই পাকিস্তানি চালকের ট্যাক্সিতে মানিব্যাগ ফেলে আসেন। ল্যানকাস্টার বিশ্ববিদ্যালয়ে কর্পোরেট আইনের পড়ুয়া ওই যুবতি এক বন্ধুর জন্মদিনে যোগ দিতে যাচ্ছিলেন। তখনই এই ঘটনা ঘটে।

যুবতির মা সিন্ধু বিজু গাল্ফ নিউজকে বলেন, "৪ জানুয়ারি সাড়ে সাতটার দিকে বুর্জুমানের কাছে এক বন্ধুর সঙ্গে ট্যাক্সিতে ওঠে আমার মেয়ে। ঠিক তখনই, তারা অন্য বন্ধুদের অন্য গাড়িতে যেতে দেখে ও তাদের সঙ্গে একই গাড়িতে যাওয়ার সিদ্ধান্ত নেয়। তারপর তারা ওই পাকিস্তানি ট্যাক্সি চালকের ট্যাক্সি ছেড়ে দেয়। রোজ সেসময় বুঝতে পারেনি যে সে তার মানিব্যাগ ফেলে রেখে এসেছে।" যুবতির মা জানান, ইংল্যান্ডের বসবাসের পারমিট কার্ড ছাড়াও মানিব্যাগে আরব আমিরশাহির পরিচয়পত্র, সংযুক্ত আরব আমিরশাহির ড্রাইভিং লাইসেন্স, স্বাস্থ্যবীমা কার্ড, ক্রেডিট কার্ড এবং এক হাজারেরও ওই দেশের অর্থ ছিল। জানা গেছে, এরই মধ্যে মোদাসার খাদিম আরও দুটি ট্রিপ শেষ করেন। দ্বিতীয় ট্রিপের পর তিনি সামনের সিটে মানিব্যাগ পড়ে থাকতে দেখেন। আরও পড়ুন: Australia Bushfire Crisis: আকাশ ঝড়ে পড়ছে গাজর-মিষ্টি আলু! অস্ট্রেলিয়ার দাবানলে দুর্গত পশুদের এভাবেই সরবরাহ করা হল খাবার

খাদিম বলেন, "পরে যারা ট্যাক্সিতে চেপেছিল তারা বলেছিল ব্যাগটি তাদের নয়। তাই যোগাযোগের কোনও নম্বর আছে কি না খতিয়ে দেখার জন্য আমি এটি খুলি। তবে আমি শুধু সমস্ত কার্ড এবং নগদ পেয়েছিলাম। তিনি জানান, এরপর তিনি স্থানীয় পরিবহন সংস্থার অফিসে যোগাযোগ করেন। ওরা খাদিমের অভিযোগের সঙ্গে মেলে এমন অভিযোগগুলি খতিয়ে দেখছিল। শেষ পর্যন্ত পরিবহন সংস্থার সাহায্যে যুবতির খোঁজ পান তিনি ও বাড়িতে গিয়ে ওয়ালেট ফিরিয়ে দিয়ে আসেন।