North Korea Fires Missile: পরপর ৬টি ক্ষেপনাস্ত্র ছুঁড়ল উত্তর কোরিয়া, কিম কি যুদ্ধের প্রস্তুতি নিচ্ছেন? তৈরি সেনা
Kim Jong Un (Photo Credit: Instagram)

ফের ক্ষেপনাস্ত্র (Missile) ছুঁড়ল উত্তর কোরিয়া। এবার পশ্চিম উপকূলের দিকে ক্ষেপনাস্ত্র ছুঁড়েছে উত্তর কোরিয়া (North Korea)। দক্ষিণ কোরিয়ার সেনা বাহিনীর তরফে এমনই দাবি করা হয়েছে। বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়াকে লক্ষ্য করে পরপর ৬টি ক্ষেপনাস্ত্র ছোড়া হয়েছে কিম জন উনের (Kim Jong Un) দেশের তরফে। দক্ষিণ কোরিয়ার সেনা বাহিনীর তরফে এমন দাবি করতেই ফের দুই দেশের রাজনৈতিক সম্পর্কের পারদ ক্রমশ চড়তে শুরু করেছে। আমেরিকা এবং দক্ষিণ কোরিয়া যখন একসঙ্গে সেনা বাহিনীর মহড়া শুরু করেছে, সেই সময়ই উত্তর কোরিয়ার তরফে একের পর এক ক্ষেপনাস্ত্র ছোড়া হচ্ছে পশ্চিম উপকূলের দিকে। দক্ষিণ কোরিয়ার এক সেনা আধিকারিক জানান, বৃহস্পতিবার সন্ধে ৬টা নাগাদ (স্থানীয় সময় অনুযায়ী) পশ্চিম উপকূলের দিকে আছড়ে পড়তে শুরু করে উত্তর কোরিয়ার একের পর এক ক্ষেপনাস্ত্র। দক্ষিণ কোরিয়ার উপকূলীয় শহর নাংপোর দিকে আছড়ে পড়তে শুরু করে ক্ষেপনাস্ত্রগুলি। যা নিয়ে ফের চর্চা শুরু হয়।

দক্ষিণ কোরিয়া এবং আমেরিকার যৌথ সেনা মহড়ার বিরুদ্ধে তোপ দাগেন সম্প্রতি কিমের দিদি। দক্ষিণ কোরিয়া এবং আমেরিকার যৌন সেনা মহড়ার বিরুদ্ধে কিম জং উনের দিদি সুর চড়ানোর কয়েক ঘণ্টার মধ্যেই ছোড়া হয় ক্ষেপনাস্ত্র। দক্ষিণ কোরিয়া এবং আমেরিকার যৌথ সেনা মহড়ার বিরুদ্ধে উত্তর কোরিয়া যে কোনও সময় পদক্ষেপ করতে পারে এবং যোগ্য জবাব দিতে পারে বলে সুর চড়ানো হয়।

এমনকী আমেরিকা এবং দক্ষিণ কোরিয়ার যৌথ সেনা মহড়ার বিরুদ্ধে প্রকৃত যুদ্ধও উত্তর কোরিয়া শুরু করতে পারে বলে কিম জং উনের দেশে হুমকি দেওয়া হয়।