New Orleans Shooting: অ্যামেরিকার নিউ অরলিন্সে বন্দুকধারীর হামলায় জখম ১১
(Photo Credits: AFP)

নিউ অরলিন্স, ১ ডিসেম্বর: লন্ডনের পর এবার অ্যামেরিকার নিউ অরলিন্সে (New Orleans) হামলা। পুলিশ জানিয়েছে, রবিবার ভোরে নিউ অরলিন্সের ফ্রেঞ্চ কোয়ার্টারে (French Quarter) গুলি চলেছে। তাতে ১১ জন জখম হয়েছেন। জখমদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। তিনটের দিকে জনবহুল এলাকায় রাস্তায় গুলি চলে। পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত কারোর মৃত্যু হয়নি। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, স্থানীয় সময় রবিবার সকালে নিউ অরলিন্সের ক্যানেল স্ট্রিটে হঠাৎই হামলা চালায় এক বন্দুকধারী। এতে ১১ জন গুলিবিদ্ধ হয়। তাদের সবাইকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক।

কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, সন্দেহভাজন ওই বন্দুকধারীকে আটক করা হয়েছে। তবে এ ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার পরই এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। পুলিশ সুপার শন ফার্গুসন সাংবাদিকদের বলেন, "আমাদের অফিসাররা ভেবেছিল যে তাদের লক্ষ্য করে গুলি চালানো হচ্ছে। দুর্ভাগ্যক্রমে, সেখানে প্রচুর লোক ছিল। তাই আমরা নির্ধারণ করতে পারিনি কে আসলে গুলি চালাচ্ছিল। নিউ অরলিন্স পুলিশ বিভাগ টুইটারে জানিয়েছে, এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি এবং তদন্ত চলছে। আরও পড়ুন: Plane Crash: মার্কিন যুক্তরাষ্ট্রের ডাকোটায় ভেঙে পড়ল বিমান, মৃত ৯

থ্যাংকসগিভিং উপলক্ষ্যে ছুটি কাটাতে অনেক মানুষ ফ্রেঞ্চ কোয়ার্টারে জড়ো হয়েছেন। সাউদার্ন ইউনিভার্সিটি ও গ্র্যাম্বিং স্টেট ইউনিভার্সিটির মধ্যকার ঐতিহ্যবাহী ফুটবল খেলা দেখতে কয়েক হাজার সমর্থক ও অ্যালামনাই এলাকাটিতে অবস্থান করছেন।

এর আগে ২০১৬ সালের একই সময়ে ব্যুর্বন স্ট্রিটে বন্দুক হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত ও অপর ৯ জন আহত হয়েছিলেন। ২০১৪ সালের জুন মাসে একই স্ট্রিটে বন্দুক হামলায় নিহত হয়েছিলেন এক ব্যক্তি।