COVID 19: পরপর ১০ বার পরীক্ষা, সিঙ্গাপুর ফেরৎ ব্যক্তির মাধ্যমেই চিনে ফের করোনার থাবা
COVID-19 in China | Representational Image (Photo Credits: PTI)

বেজিং, ১৪ সেপ্টেম্বর:  চিনে (China) নতুন করে থাবা বসাতে শুরু করেছে করোনা ভাইরাস। এবার চিনের ফুজিয়ান প্রদেশে করোনা ভাইরাস থাবা বসাতে শুরু করেছে বলে খবর। ইতিমধ্যেই ফুজিয়ান (Fujian) প্রদেশে করোনার থাবায় ৭৫ জন আক্রান্ত বলে খবর।

রিপোর্টে প্রকাশ, লিন মুজি নামে এক ব্যক্তি সম্প্রতি সিঙ্গাপুর (Singapore) থেকে ফুজিয়ানে ফেরেন। বিমানবন্দর থেকে লিনকে আইসোলেশনে যাওয়ার নির্দেশে দেওয়া হয়। টানা ২১ দিন লিন আইসোলেশনে থাকার সময় বিভিন্ন ধরনের পরীক্ষা নীরিক্ষা করা হয়। প্রায় ১০ বার পরীক্ষার পর জানা যায়, লিন নেগেটিভ। তবে সিঙ্গাপুর থেকে ফেরার পর লিনের মাধ্যমেই করোনার (Corona) নতুন প্রজাতি ফুজিয়ানে থাবা বসাতে শুরু করছে বলে আশঙ্কা করছে বিভিন্ন মহল।

আরও পড়ুন: Taliban: বোরখা নয়, তালিবানের চোখে চোখ রেখে ঐতিহ্যবাহী পোশাকে সেজে প্রতিবাদ আফগান মহিলাদের

ফুজিয়ানে ৭৫ জনের রিপোর্ট পজিটিভ আসার পরই প্রশাসনের তরফে উপযুক্ত পদক্ষেপ করা হয়। শিক্ষক (Teacher) এবং পড়ুয়াদের (Students) যাতে  শিগগিরই করোনা পরীক্ষা করানো হয়, সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়। এক সপ্তাহের মধ্যেই শিক্ষক এবং পডুয়াদের করোনা পরীক্ষা সম্পূর্ণ করতে হবে বলে জানানো হয়েছে। ফলে ফুজিয়ান প্রদেশের প্রায় ১০০টি স্কুলে ইতিমধ্যেই শিক্ষক এবং পড়ুয়াদের করোনা পরীক্ষা শুরু করা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সিঙ্গাপুর থেকে ফেরার পর লিন মুজির মাধ্যমেই ফুজিয়ানে নতুন করে করোনা ছড়াতে শুরু করেছে। যে কোনওভাবে করোনার (COVID 19) নয়া প্রজাতির ছড়ানো বন্ধ করতে হবে বলে নির্দেশ দিয়েছে প্রশাসন। তবে করোনার কোন প্রজাতি ছড়াচ্ছে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি এখনও পর্যন্ত।