Myanmar Drone Attack: উৎসবের মাঝে মিয়ানমারে ড্রোন হামলা, বেঘোরে প্রাণ হারালেন ৫ শিশু সহ ৮, আহত ৩১
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

নেপিডো, ১৪ এপ্রিলঃ উৎসবের মাঝে মিয়ানমারে ড্রোন হামলা (Myanmar Drone Attack)। ভয়াবহ ড্রোন হামলায় পাঁচ শিশু সহ মোট ৮ জন নিহত হয়েছেন। ৩১ জন গুরুতর ভাবে আহত। মিয়ানমারের সাগাইং অঞ্চলের ড্রোন হামলায় বেঘোরে প্রাণ খোয়ালেন আট অসহায়। শুক্রবার মিয়ানমারের রাজ্য প্রশাসনিক কাউন্সিলের তথ্য সরবরাহ টিম এই তথ্য প্রকাশ করেছে।

মিয়ানমারের স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, বৃহস্পতিবার মিয়ানমারের স্থানীয় সময় ৫:৪০ নাগাদ সাগাইংয়ের এক গ্রামের সরকারি স্কুলের কাছে ড্রোনের সাহায্যে বোমা হামলা চালানো হয় (Myanmar Drone Attack)। মিয়ানমারের ঐতিহ্যবাহী উৎসব থিংইয়াং ওয়াটার চলাকালীন এই বোমা হামলা করা হয়েছে। ড্রোনের সাহায্যে পরপর চারটি বোমা ফেলে হয়েছিল এদিনের উৎসবে।

ঐতিহ্যবাহী থিংইয়াং ওয়াটার উৎসব অনুষ্ঠানে ভিড় করেছিলেন বহু গ্রামবাসী। যাদের মধ্যে ৫ জন শিশু সহ মোট ৮ জন বেঘোরে প্রাণ হারিয়েছেন। ৩১ জন গুরুতর আহত অবস্থায় সাগাইংয়ের হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন।

ওই একই দিনে পূর্ব মিয়ানমারের শান রাজ্যে লাশিও শহরে বোমা বিস্ফোরণ ঘটে। সেই প্রাণঘাতী হামলায় মৃত্যু হয়েছে ৪ জনের। আহত হয়েছেন ১১ জন। বোমা হামলার সঙ্গে যুক্ত অপরাধীদের খোঁজ চালাতে সে দেশে বিশেষ তল্লাশি অভিযান চলছে বলেই জানিয়েছে মিয়ানমারের রাজ্য প্রশাসনিক কাউন্সিলের তথ্য সরবরাহ টিম।