যোগাসন করতে গিয়ে ব্যালকনি থেকে ৮০ ফুট নিচে পড়লেন তরুণী,  কী হল তারপর?
ব্যলকনিতে যোগাসনে অ্যালেক্সা(Photo Credit: Twitter)

মেক্সিকো, ২৭ আগস্টযোগাসন তাঁর ধ্যানজ্ঞান, নিজের ফ্ল্যাটের বারান্দাতে নিয়ম করে চলে যোগাসন অনুশীলন। যত কাজ থাকুক না কেন, যোগাসনের জন্য ঠিক সময় বের করে নেন বছর ২৩-এর অ্যালেক্স টেরজা (Alexa Terraza)। কলেজ পড়েন তিনি, তার ফাঁকেই সময় করে সেরে নেন প্রয়োজনীয় যোগাসন। শত কাজের মাঝেও শরীরকে ফিট রাখতে তাঁর পরিশ্রমের কোনও ঘাটতি নেই। সেই যোগাসনই যে একদিন তাঁকে বিপদের মুখে ঠেলে দিতে পারে, কেই বা জানত। না জানলেও তেমনটাই ঘটেছে। সানপেড্রো-তে (San Pedro) ঝাঁ চকচকে এক বহুতলের ছ’তলায় থাকেন অ্যালেক্সা। এদিন যখন তিনি যোগাসন করছিলেন তখন বেশকিছু চমৎকার স্টান্ট করার কথা ছিল। আর তাই করতে গিয়েই খোলা ব্যালকনি থেকে অসাবধানে ৮০ ফুট নিচে পড়ে গেলেন ওই তরুণী।

ব্যালকনির একদম সাইডে গিয়ে পা উপরে মাথা নিচে করে ঝুলছিলেন অ্যালেক্সা। আচমকাই স্লিপ করে সেখান থেকে নিচে পড়ে যান ওই তরুণী। তাঁকে সাবধান করার বদলে উদ্ভট কীর্তিকলাপের ভিডিও তুলছিলেন অ্যালেক্সার বান্ধবী। কিন্তু এক লহমায় ঘটে গেল সবটা। স্লিপ কেটে বেসামাল হয়ে ৬ তলার ব্যালকনি থেকে সটান নিচে গিয়ে পড়লেন অ্যালেক্সা টেরজা। দুর্ঘটনার প্রায় সঙ্গে সঙ্গেই সংকটজনক অবস্থায় অ্যালেক্সাকে উদ্ধার করে তড়িঘড়ি স্থানীয় নাভিভো লিয়ন (Nuevo Leon) হাসপাতালে ভর্তি করা হয়। জরুরি বিভাগে চিকিৎসকরা তৎক্ষণাৎ তরুণীর অস্ত্রোপচার করেন। টানা ১১ ঘণ্টা ধরে অপারেশন থিয়েটারে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে যান অ্যালেক্সা। জটিল অস্ত্রোপচার পর এখন আইসিইউ-তে আছেন ওই তরুণী। তবে বিপদ এখনও কাটেনি। হাসপাতাল সূত্রের খবর, অ্যলেক্সা টেরজার অবস্থা আশঙ্কাজনক। ৮০ ফুট উপর থেকে নিচে পড়ায় শরীরের ১১০টা হাড় গুঁড়িয়ে গিয়েছে। হাঁটু আর কোমরের অবস্থা খুব খারাপ রিপ্লেসমেন্ট না হলে তিনি আর কোনওদিনও সোজা হয়ে দাঁড়াতে পারবেন না। আর এই রিপ্লেসমেন্টের জন্য তিন বছর সময় লাগবে। অর্থাৎ ঠিকমতো চিকিৎসা চললে আগামী তিন বছর পর ফের নিজে পায়ে সোজা হয়ে দাঁড়াতে পারবেন ওই তরুণী। পাশাপাশি হাতও ভেঙেছে তাঁরষ মাথায় চোট পাওয়ায়া ইন্টারনাল হেমারেজের সম্ভাবনাও চিকিৎসকরা উড়িয়ে দিচ্ছেন না। তাই বিপদ যে আরও কোন কোন দিক থেকে আসতে পারে তা এখনও স্পষ্ট নয়। আরও পড়ুন-আজব কাণ্ড, দোকান লুটতে গিয়ে চোরের গাড়ি চুরি গেল (দেখুন ভিডিও)

৮০ ফুট উঁচু থেকে পড়েছেন তরুণী। শরীরে বিভিন্ন জায়গা থেকে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। এত রক্ত জোগাড় করা তো চাট্টিখানি কথা নয়, তাই মেয়ের সুস্থতার আশায় সোশ্যাল মিডিয়ায় আবেদন করেছেন তরুণীর বাবা-মা। ইতিমধ্যে রক্তদান নিয়ে কাজ করা শতাধিক গ্রুপ সেই আবেদনে সাড়া দিয়ে অ্যালেক্সার পাশে রয়েছে। সবার এখন একটাই লক্ষ্য, সুস্থ হয়ে উঠুন অ্যালেক্সা টেরজা।