Russia Shooting: বন্দুকবাজ ছাত্রের গুলিতে রাশিয়ার বিশ্ববিদ্যালয় ক্যাম্পেসে ৮ জনের মৃত্যু
8 people killed in shooting at Russian university. (Photo Credits: Twitter)

মস্কো, ২০ সেপ্টেম্বর: বন্দুকবাজ ছাত্রের গুলিতে রাশিয়ার (Russia) এক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পেসের ভিতর ৮ জনের মৃত্যু হল। মস্কো থেকে ১৩০০ কিলোমিটার দূরে পার্ম বিশ্ববিদ্যালয়ের (Perm State University) ক্যাম্পেসে ঢুকে মুখোশধারী ওই ছাত্র এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। সে আতঙ্ক জীবন বাঁচাতে ছুটতে থাকেন ছাত্রছাত্রীরা। অনেকে দু তলার জানলা থেকে ঝাঁপ দেন।

কমপক্ষে ৩০ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। সেই বন্দুকবাজ খুনি ছাত্রকে এক ঘণ্টা টানটান মিশনের পর ধরে ফেলছে পুলিশ। তার বিরুদ্ধে ক্রিমিন্যাল কেস দায়ের করা হয়েছে। হামলার আগে তাকে পুরো মুখে মাস্ক পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুক হাতে দেখা গিয়েছে, এক ভিডিওয়। আরও পড়ুন: আফগানিস্তানে খুলল স্কুল, ছাত্ররা হাজির হলেও, প্রবেশের অনুমতি নেই ছাত্রীদের

দেখুন টুইট

প্রথমে মনে করা হয়েছিল বাইরে থেকে কেউ এসে এই হামলা চালিয়েছে। কিন্তু প্রত্যক্ষদর্শীরা জানায়, সেই বন্দুকবাজ পার্ম বিশ্ববিদ্যালয়েরই ছাত্র। ক্লাস চলাকালীন গুলির শব্দ পেয়ে অনেকে ছুটে পালায়। বেশ কয়েকজন ছাত্রছাত্রী ভয়ে বিশ্বিবদ্যালয়ের অডিটোরিয়ামে তালা আটকে নিজেদের বন্দি করে রাখে।

দেখুন টুইট

বন্দুকবাজ গিয়ে সেই অডিটোরিয়ামের তালাভাঙার চেষ্টা করে। সেই সময় পুলিশের অভিযান শুরু হওয়ায় সেই বন্দুকবাজ ভয়ে পালায়। সেই বন্দুকবাজের কাছে বন্দুক কী করে এল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। বন্দুকবাজের পরিচয়ও জানতে পেরেছে পুলিশ।