Maldives: খুলছে সীমান্ত, করোনা মোকাবিলায় নীতি নির্দেশিকা মেনে বিদেশি পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত মালদ্বীপ
Photo Source: Wikipedia

মালে, ২৪ জুন: পর্যটকদের স্বাগত জানাতে তৈরি মালদ্বীপ (Maldives)। বুধবার মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মহম্মদ সোলিহ (President Ibrahim Mohamed Solih) জানান, আগামী ১৫ জুলাই বিদেশি পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে দেশের আন্তর্জাতিক সীমান্ত। পাশাপাশি তিনি আরও জানান, আগামী ১ অগস্ট থেকে সমস্ত দ্বীপে ঘেরা এই দেশে আন্তর্জাতিক পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে হোটেল, গেস্ট হাউস।

প্রেসিডেন্টের বিবৃতির পরই পর্যটন মন্ত্রকের তরফে একটি বিবৃতি পেশ করা হয়। সেই বিবৃতিতেও পর্যটকদের স্বাগত জানানোর বিষয়টি স্পষ্ট জানানো হয়। মারণভাইরাস করোনা সংক্রমণের দাপটে ২৭ মার্চ মালদ্বীপে বন্ধ হয়ে যায় পর্যটন পরিষেবা।

তবে পর্যটন পরিষেবা শুরু হলেও বিদেশি পর্যটকদের মেনে চলতে হবে বেশ কিছু কড়া নিয়মকানুন। www.tourism.gov.mv-তে গাইডলাইন পর্যটক সংক্রান্ত সমস্ত নীতি নির্দেশিকা উল্লেখিত রয়েছে। মালদ্বীপে পর্যটন পরিষেবা ফের শুরু করার জন্য একটি নির্দেশিকা পেশ করা হয়েছে। পর্যটন সংক্রান্ত সমস্ত নিয়মকানুন দেখা যাবে, www.tourism.gov.mv সাইটে। মালদ্বীপে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২,২৩৮ এবং এদের মধ্যে ১,৮১৩ জন সুস্থ হয়ে উঠেছেন। মারা গিয়েছে ৮ জন।