Make In India Bicycles At Walmart : মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়ালমার্টে উদ্ধোধন 'মেক ইন ইন্ডিয়া' সাইকেলের, ছবি পোস্ট ভারতীয় রাষ্ট্রদূতের
Photo X @sandhutaranjitS

মেক ইন্ডিয়ার পণ্য এবার মার্কিন বহুজাতিক অনলাইন সংস্থা ওয়ালমার্টে। এবার থেকে মেক ইন ইন্ডিয়ার তৈরী সাইকেল পাওয়া যাবে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টোরে। মঙ্গলবার এমনই এক ছবি প্রকাশ করলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত তরজিত সিং সান্ধু।

নিজের এক্স হ্যান্ডেল থেকে সেই ছবি প্রকাশ করে তিনি জানান, " মেক ইন ইন্ডিয়া, বিশ্বের জন্য তৈরী করে।মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়ালমার্টে ভারতের লুধিয়ানাতে তৈরি হিরো সাইকেলের উদ্বোধনে খুশি। "

এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়ালমার্টের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল যে খুব শীঘ্রই ভারতের তৈরী সাইকেল বিশেষ কিছু স্টোরগুলিতে চলে আসবে। হিরো ইকোটেকের পক্ষ থেকে এই সাইকেলে ওয়ালমার্টে রপ্তানি করা হচ্ছে।

ভারতীয় রপ্তানি সংস্থাদের মধ্যে হিরো ইকোটেকের যারা ওয়ালমার্চের সঙ্গে সাপ্লাই চেন তৈরী করেছে নিজেদের তৈরী পণ্য রপ্তানীক জন্য।

তবে ভারতীয় বাজারের ক্ষেত্রে ওয়ালমার্টের অবদান নতুন নয়। ভারতের মেক ই ইন্ডিয়া উদ্যোগে ৫০ হাজার মাইক্রো স্মল এবং মিডিয়াম উদ্যোগপতিকে তুলে ধরার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ওয়ালমার্ট বৃদ্ধির মাধ্যমে।