Magician David Copperfield Accused Of Sexual Misconduct: একাধিক নারীর যৌন হয়রানির অভিযোগ জাদুকর ডেভিড কপারফিল্ডের বিরুদ্ধে
David Copperfield (Photo Credit: @real_shirelass/ X)

জাদুকর ডেভিড কপারফিল্ডের (David Copperfield) বিরুদ্ধে এক ডজনেরও বেশি মহিলা যৌন হয়রানির অভিযোগ এনেছেন। গার্ডিয়ান বলছে, তাদের তদন্তে ১৬ জন নারীর কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে যে খ্যাতিমান মার্কিন জাদুকর তাদের প্রতি অনুপযুক্ত আচরণ করেন, যাদের মধ্যে কয়েকজন বলেছিলেন যে তাদের বয়স তখন ১৮ বছরের কম ছিল। এই সমস্ত ঘটনা চলেছে প্রায় কয়েক দশক ধরে। এর মধ্যে তিন মহিলার দাবি, যৌন মিলনের আগে কপারফিল্ড তাদের মাদক খাইয়েছিলেন। ব্রিটিশ সংবাদপত্র ও ওয়েবসাইটের যুক্তরাষ্ট্র সংস্করণ জানিয়েছে, তারা শতাধিক লোকের সঙ্গে কথা বলেছে এবং পুলিশ ও আদালতের নথি পরীক্ষা করে দেখেছে। এতে বলা হয়, যে মহিলারা অভিযোগ এনেছেন তারা কয়েক দশকের কর্মজীবনে তার কাজের মাধ্যমে বিনোদন জগতের সঙ্গে পরিচিত হয়েছেন। কপারফিল্ডের আইনজীবীরা আউটলেটকে বলেছেন যে তিনি কোনও অন্যায় কাজ অস্বীকার করেছেন এবং 'অপ্রাপ্তবয়স্ক' কাউকে তো দূরের কথা, কারও সাথে কখনও অনুপযুক্ত আচরণ করেননি। Missing Algerian Man Found: ২৬ বছর ধরে নিখোঁজ! কীভাবে হদিশ মিলল ওমরের, গোটা ঘটনা শুনলে শিউরে উঠবেন!

এর আগে ২০১৮ সালে ব্রিটনি লুইস নামের এক মহিলা জানান, তিন দশক আগে ব্রিটনি লুইস তাকে মাদক সেবন করান ও যৌন নিপীড়ন করেন। কপারফিল্ড অবশ্য এই দাবি অস্বীকার করেছেন। গার্ডিয়ানের প্রতিবেদনে যে ১৬ নারীর নাম উল্লেখ করা হয়েছে, লুইসও তাদের একজন। নাম প্রকাশে অনিচ্ছুক আরেক নারীর সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছে গার্ডিয়ান, যিনি বলেছেন, ওই জাদুকর তাদের প্রত্যেকের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের আগে তাকে ও তার এক বন্ধুকে মাদক সেবন করান। আইনজীবীরা আউটলেটকে বলেছিলেন যে কপারফিল্ড এই দাবি অস্বীকার করেছেন এবং উল্লেখ করেছেন যে যখন হামলার ঘটনা ঘটেছিল বলে বলা হয়েছে তখন তার বিরুদ্ধে কোনও অভিযোগ করা হয়নি।

গার্ডিয়ানে ছদ্মনাম নেওয়া এক নারী অভিযোগ করেন, মাত্র ১৫ বছর বয়সে ওই জাদুকরের সঙ্গে তার প্রথম পরিচয় হয়। তিনি বলেন যে পরের বছরগুলিতে তিনি গভীর রাতে তাকে ফোন করতেন এবং তাকে উপহার পাঠাতেন। ১৮ বছর বয়সে এই জুটি সম্মতিক্রমে যৌন সম্পর্ক স্থাপন করেছিল বলে তিনি আউটলেটকে বলেন। কপারফিল্ডের আইনজীবীরা গার্ডিয়ানকে বলেন, তার ও ওই মহিলার মধ্যে চার বছর ধরে সম্মতির সম্পর্ক ছিল। কপারফিল্ড এর আগে অভিযুক্ত যৌন পাচারকারী জেফরি এপস্টেইনের সাথে জড়িত থাকার কারণে তদন্তের মুখোমুখি হন। জানুয়ারিতে প্রকাশিত এপস্টেইন সম্পর্কিত আদালতের নথিতে তার নাম অন্তর্ভুক্ত ছিল। তবে তার নাম অন্তর্ভুক্তি ইঙ্গিত দেয় না যে তিনি কোনো অপরাধ করেছেন।