Khalistani Row: পান্নুনকে খুনের চক্রান্তে আমেরিকার 'ভারত যোগের' অভিযোগ নিয়ে কী বলল কানাডা
Justin Trudeau, PM Narendra Modi (Photo Credit: Instagram)

দিল্লি, ২১ ডিসেম্বর: খালিস্তানি (Khalistani) জঙ্গি গুরপতওয়াত সিং পান্নুনকে খুনের চক্রান্ত বানচালের পর ফের ভারতের (India)  বিরুদ্ধে তোপ দাগল কানাডা (Canada) । জাস্টিন ট্রুডো (Justin Trudeau) বলেন, পান্নুনের খুনের চক্রান্তে ভারত যোগের যে অভিযোগ আমেরিকা করে, তা প্রকাশ্যে আসার পর 'দিল্লির সুর অন্যরকম'। শুধু তাই নয়, পান্নুনকে খুনের চক্রান্তে ভারত যোগের যে অভিযোগ আমেরিকা করছে, তা থেকে সরার জায়গা নেই। কানাডার সংবাদমাধ্যম সিবিসির তরফে এমনই রিপোর্ট প্রকাশ করা হয়েছে। এসবের পাশাপাশি ট্রুডো আরও বলেন, খালিস্তানি ইস্যুতে এ বিষয়ে কানাডা আর ভারতের সঙ্গে বাকযুদ্ধে যাবে না। কানাডার মানুষের নিরাপত্তা এবং তাঁদের তাঁদের আইনি অধিকার যাতে বজায় থাকে, সে বিষয়েও পদক্ষেপ করা হচ্ছে বলে মন্তব্য করেন জাস্টিন ট্রুডো।

আরও পড়ুন: Gurpatwant Singh Pannun: পান্নুনকে খুনের ছকে 'অভিযুক্ত' নিখিল গুপ্তার পরিবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ

কানাডার প্রধানমন্ত্রী আরও বলেন, ভারতের সঙ্গে ব্যাবসা অব্যাহত থাকবে। ইন্দো-প্যাসিফিক সম্পর্ক যাতে কোনওভাবে খুন্ন না হয়, সেদিকেও খেয়াল রাখা হবে। তবে কানাডার মানুষের নিরাপত্তা, তাঁদের আইনি অধিকারের বিষয়ে যাতে কোনও খামতি না থাকে, সেদিকেও নজর রাখা হবে বলে মন্তব্য করেন জাস্টিন ট্রুডো।

সম্প্রতি নিখিল গুপ্তা নামে এক ভারতীয় আটক করা হয় এসএফজি প্রধান (নিষিদ্ধ খালিস্তানি সংগঠন) গুরপতওয়াত সিং পান্নুনের খুনের ষড়যন্ত্রের অভিযোগে। পান্নুনকে খুনের পরিকল্পনা বানচাল করে নিখিল গুপ্তা নামে ওই ভারতীয়কে আট করা হয়েছে বলে দাবি করা হয় আমেরিকার তরফে। যা নিয়ে পের শোরগোল শুরু হয়।