COVID-19 Update: করোনা ভাইরাস সন্দেহে ১৩০ জন সঙ্গরোধ ব্যক্তিকে তালিকা থেকে সরালো কেরালা সরকার
চিন/ প্রতীকী ছবি (Photo Credits: IANS)

তিরুবন্তপুরম, ১৫ ফেব্রুয়ারি: কেরালার (Kerala) মুখ্যমন্ত্রী (CM) পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan) শনিবার নোভেল করোনা ভাইরাসে আক্রান্তের তালিকা থেকে ১৩০ জনকে অপসারণ করেছে। তবে এখনও ২,২৮৮ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। আলাপ্পুজহর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এক ছাত্রকে ছেড়ে দেওয়া হয়েছে। তার বহুবার রক্ত পরীক্ষা হয় এবং তাতে রিপোর্ট নেগেটিভ আসে।

রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়, ২,২৮৮ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। অন্তত ৪০৮ জনের রক্ত পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। যার মধ্যে ৩৭৯ জনের নেগেটিভ রিপোর্ট আসে। ১৬ জনকে তারা পর্যবেক্ষণে রেখেছিল তারাও এখন সুস্থ আছে। তারা কেউই করোনা ভাইরাসে আক্রান্ত নয়। তবুও ২,২৭২ জনকে আলাদা জায়গায় রাখা হয়েছে। আরও পড়ুন, ভ্যালান্টাইন্স ডে-তে অফিসেই বিয়ে সারলেন আইএএস ও আইপিএস দম্পতি

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানান, প্রায় ১৭,৬৭৮ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। স্পাইস জেটের (Spice Jet) একটি বিমান ব্যাংকক থেকে ১৩ ফেব্রুয়ারি দিল্লিতে অবতরণ করে তাদের রক্ত পরীক্ষা করা হয়েছিল। তারা কেউই করোনা ভাইরাসে আক্রান্ত ছিল না। বিমানবন্দর স্বাস্থ্য সংস্থা এই সমস্ত বিমানগুলিকে পৃথক করে আগে তাদের রক্ত পরীক্ষা করা হচ্ছে তারপরই ছাড়া হচ্ছে।

ভারতের মোট ২১ টি বিমানবন্দরের ওপর নজর রাখা হচ্ছে। সব জায়গায় সতর্কতা অবলম্বন করা হচ্ছে। বিশেষত চিন, হংকং, সিঙ্গাপুর এবং থাইল্যান্ডের বিমানগুলিকে বেশি করে খেয়ালরাখা হচ্ছে। চিনের উহান শহরে সবার প্রথম করোনা ভাইরাস লক্ষ্য করা যায়। সেটিই এই ভাইরাসের কেন্দ্রস্থল।