Japan Train Crash: ফল বোঝাই ট্রাকের সঙ্গে ধাক্কায় জাপানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা (দেখুন ভিডিও-তে)
জাপানে ট্রেন দুর্ঘটনা। (Photo Credits: Twitter)

ইয়োকোহামা, ৫ সেপ্টেম্বর: Japan Train Crash: বুলেট ট্রেনের দেশ জাপানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। আজ, বৃহস্পতিবার সকাল ১১.৪০ নাগাদ দুটি স্টেশনের মাঝে ফল বোঝাই ট্রাকের সঙ্গে সংঘর্ষে এই দুর্ঘটনাটি ঘটে। লরির ধাক্কায় ট্রেনের প্রথম তিনটি বগি লাইনচ্যুত হয়। এরপর লাইনচ্যুত বগিগুলিতে আগুন ধরে যায়। স্থানীয় মিডিয়ার খবর অনুযায়ী এই ভয়াবহ দুর্ঘটনায় ৬৭ বছরের এক ব্যক্তির মৃত্য হয়েছে, ৩০ জনকে আশঙ্কাজনক আহত অবস্থায় ভর্তি করা হয়েছে। কানাগোয়া-শিম্মাছি এবং নাকাকিডো স্টেশনের মাঝে হয় ঘটনা। ট্রেন ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষের পর আগুন লেগে গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। উদ্ধারকারীদের তৎপরতায় আগুন ছড়িয়ে যায়নি।

ট্রেন পরিষেবার জন্য গোটা বিশ্বের কাছে সমীহ আদায় করে নেয় জাাপন। সামান্য দেরিতে ট্রেন গন্তব্যে পৌঁছলেও যাত্রীদের ক্ষতিপূরণ দেওয়া হয়। সেই জাপানে কী করে একটা ট্রাক লাইনে উঠে পড়ল তা নিয়ে তদন্ত চলছে। টেলিভিশন ফুটেজে দেখা যাচ্ছে, ট্রেনটির একটা বগি লাইনচ্যুত হয়ে পড়ে আছে। কালো ধোঁয়ায় ঢেকে রয়েছে দুর্ঘটনাস্থল। আরও পড়ুন-বৌ বাজার আতঙ্ক আরও চওড়া, ২০ টি বাড়িকে বিপজ্জনক হিসেবে চিহ্নিত

জাপানে ট্রেন দুর্ঘটনার ঘটনা খুবই কম ঘটে।  ২০০৫ সালের এপ্রিলে জাপানে শেষবার বড় মাপের ট্রেন দুর্ঘটনা ঘটে। ২০০৫ সালে ওসাকায় দিনের ব্যস্ততম সময় লাইন থেকে পড়ে একটা বড় বাড়ির টাওয়ারে ধাক্কা মেরেছিল ট্রেন। সেই দুর্ঘটনায় ১০৬ জন যাত্রীর মৃত্যু হয়েছিল, ৫৫০ জনের বেশি মানুষ আহত হয়েছিলেন। জাপানের ট্রেনের ইতিহাসের সবচেয়ে বড় দুর্ঘটনা ঘটেছিল ১৯৬৩ সালে। ইয়োকোহামায় হওয়া সেই দুর্ঘটনায় ১৬১ জন প্রাণ হারিয়েছিলেন। সেই ট্রেন দুর্ঘটনায় ট্রাকের ধাক্কায় দুটো প্য়াসেঞ্জার ট্রেন লাইনচ্য়ুত হয়েছিল।