Italian Air Force Plane Crash: ইতালিতে ভেঙে পড়ল সামরিক বিমান, মৃত্যু ৫ বছরের শিশুর
Italian Air Force plane crash (Photo Credits: X)

ইতালিতে প্রশিক্ষণরত সামরিক বিমান ভেঙে আছড়ে পড়ল মাটিতে (Italian Air Force Plane Crash)। ঘটনায় মৃত্যু হয়েছে এক পাঁচ বছরের শিশুর। শনিবার ইতালীয় এয়ার ফোর্সের বিমানটি এয়ার শো-এর জন্য অনুশীলন করাকালীন দুর্ঘটনাটি ঘটে। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় হুহু করে ভাইরাল হয়েছে। ছড়িয়ে পড়া ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, এক ঝাঁক সামরিক বিমান এয়ার শোয়ের জন্যে প্রস্তুতি নিচ্ছে। হঠাৎই তাদের মধ্যে থেকে একটি পুরো গতিতে মাটিতে ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গে আগুন লেগে যায় বিমানটিতে।

তুরিন বিমানবন্দরের কাছে যে রাস্তায় প্রশিক্ষণরত সামরিক বিমানটি বিধ্বস্ত হয় সেখানেই গাড়িতে ছিল ওই শিশু এবং তার পরিবার। সপরিবারে ঘুরতে বেরিয়েছিল তাঁরা। দুর্ঘটনায় শিশুর মৃত্যু সংবাদ নিশ্চিত করেছেন প্রতিরক্ষা মন্ত্রী গুইডো ক্রসেটো। ওই গাড়িতে থাকা নিহতের নয় বছরের দাদা গুরুতর আহত হয়েছে। যদিও তাদের বাবা-মায়ের সেরম চোট লাগেনি।

দেখুন ভাইরাল হওয়া সেই ভিডিয়ো... 

অন্যদিকে সামরিক বিমানটির ভিতরে থাকা পালটও সুরক্ষিত। বিমানের নিয়ন্ত্রণ হাতের বাইরে গিয়েছে এবং সেটি নিজের সম্পূর্ণ গতিতে মাটিতে আছড়ে পড়তে চলেছে তা বুঝতে পেরে প্যারাশুট নিয়ে বিমান থেকে ঝাঁপ দেন তিনি। ভাইরাল ভিডিয়োতে পাইলটের প্যারাশুট নিয়ে ঝাঁপানোর মুহূর্তটিও ধরা পড়েছে।

ঘটনায় শোক প্রকাশ করেছেন ইতালির উপ প্রধানমন্ত্রী মেট্টেও সালভিনি। এক্স হ্যান্ডেল (সাবেক টুইটার) থেকে লিখেছেন, 'এটি ভয়ানক দুঃখজনক ঘটনা। মৃতের পরিবারের জন্যে আমার প্রার্থনা এবং সমবেদনা রইল'।