Israel Palestine Conflict (Photo Credits: ANI)

শুক্রবার রাতে ইজরায়েল (Israel) বুকে শয়ে শয়ে রকেট ধেয়ে এসেছে হাজা থেকে। আর তার পরেই মৃত্যুমিছিল। যত সময় গড়িয়েছে মৃতের সংখ্যা লাফিয়ে বেড়ে চলেছে। জমতে থাকছে লাশের ঢের। শনিবার দুপুরের মধ্যেই হামাস (Hamas) সন্ত্রাসী হামলার জবাবে যুদ্ধ ঘোষণা করেছে ইজরায়েল। যুদ্ধমুখী দুই দেশে মৃতের সংখ্যা ৫০০ ছাড়িয়ে গিয়েছে। যার মধ্যে ২৫০ বেশি নিরীহ ইজরায়েলি বলি হয়েছে। আহত ১,৫০০ ছাড়িয়েছে। অন্যদিকে ইজরায়েলের পালটা আক্রমণে ২৩২ প্যালেস্তেনীয় সশস্ত্র বাহিনীর মৃত্যু হয়েছে। সেখানে আহতের সংখ্যা ১,৭০০০। প্যালেস্তাইন  (Palestine ) স্বাস্থ্য মন্ত্রকের তরফে এই পরিসংখ্যান তুলে ধরা হয়েছে।

শুক্রবার রাতে ইজরায়েলি সেনা এবং বসতি লক্ষ্য উপর হামাস সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। মাঝ রাতে রকেটের ধ্বংসলীলায় ঘুম ভাঙে ইজরায়েলবাসীর। গাজা (Gaza) থেকে একে একে ধেয়ে এসেছে দু হাজার রকেট।  হামলায়  বিস্ফোরক বোঝাই প্যারাগ্লাইডারও ব্যবহার করেছে হামাস সন্ত্রাসী। ইজরায়েলে বিভিন্ন জায়গায় ঢুকে পড়েছে তারা। চালাচ্ছে প্রাণঘাতী হামলা। হামাস ঘোষণা করেছেন, ইজরায়েলকে এবার ধ্বংস করেই ছাড়বে তারা। থেমে থাকেনি ইজরায়েল। শনিবার দুপুরের মধ্যেই হামাসে খতম করতে যুদ্ধের ঘোষণা করেছে ইজরায়েল প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

শনিবার সন্ধ্যায় একটি টেলিভিশন ভাষণে ইজরায়েল প্রধানমন্ত্রী হামাস হামলার দিনটিকে ইজরায়েলের ইতিহাসে এক ভয়াবহ মুহূর্ত হিসাবে বর্ণনা করেছেন। জবাবে বলেছেন যে তাঁর দেশ এই হামলার "প্রতিশোধ" নেবে এবং হামাস জঙ্গিদের "পরাজিত" করবে। বেঞ্জামিনের কথায়, ইসরায়েল ডিফেন্স বাহিনী অবিলম্বে হামাসের ক্ষমতা ধ্বংস করার জন্য নিজের সমস্ত শক্তি ব্যবহার করবে।