Israel-Hamas War: নেতানিয়াহুকে হিটলারের সঙ্গে তুলনা, এরদোগানের জ্ঞান শুনবেন না, কড়া ইজরায়েলের প্রধানমন্ত্রী
Israel Prime Minister Benjamin Netanyahu (Photo Credits: ANI)

কুর্দদের যাঁরা গণহত্য়া করেছে, বিরোধী সাংবাদিকদের বাকহরণ করেছে, তাঁর মুখ থেকে কোনও জ্ঞানের কথা শোনা হবে না। তুরস্কের (Turkey) প্রধানমন্ত্রী এরদোগানকে ( Erdogan ) এভাবেই বিঁধলেন বেঞ্জামিন নেতানিয়াহু (BenjaminNetanyahu)। নিজের সোশ্যাল হ্যান্ডেলে প্রকাশ্যে এরদোগানের বিরুদ্ধে তোপ দাগেন ইজরায়েলের প্রধানমন্ত্রী। তিনি বলেন, গোটা বিশ্বের মধ্যে সবচেয়ে নীতি যাঁদের মধ্যে রয়েছে, তাঁরা ইজরায়েলের সেনা কর্মী। মানবতার খুনি হামাস (Hamas) জঙ্গিদের খতম করতে যারা লড়ছে নিজেদের প্রাণ বাজি রেখে। আইসিসের সঙ্গে হামাসের কোনও পার্থক্য নেই। আর সেই হামাসের সঙ্গেই দীর্ঘ লড়াই লড়ছে আইডিএফ (IDF)। কিন্তু ইজরায়েলের (Israel) বিরুদ্ধাচারণ করতে গিয়ে সেই হামাস জঙ্গি এবং তাদের নেতাদের প্রশংসা কেন করছেন এরদোগান, তা নিয়ে প্রশ্ন তোলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী।

দেখুন কী বললেন নেতানিয়াহু...

 

সম্প্রতি ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে হিটলারের তুলনা করেন তুরস্কের এরদোগান। তিনি বলেন, গাজায় ইজরায়েল যেভাবে হামলা চালাচ্ছে, তাতে সাধারণ মানুষের প্রাণ যাচ্ছে। গাজার উপর ইজরায়েলের এই হানাদারিকে অ্যাডলফ হিটলারের কর্মের সমান বলে দাবি করেন এরদোগান। পাশাপাশি ইহুদিদর সঙ্গে নাৎসিদের কোনও পার্থক্য এক্ষেত্রে নেই বলেও নেতানিয়াহুকে কটাক্ষ করেন তুরস্কের প্রধানমন্ত্রী।

বেঞ্জামিন নেতানিয়াহুকে হিটলারের সঙ্গে তুলনা করায় তার পালটা মন্তব্য করলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী। সেই সঙ্গে বিভিন্ন প্রসঙ্গ টেনে এনে এরদোগানকে জোরাল আক্রমণ করেন বেঞ্জামিন নেতানিয়াহু।