Israel-Hamas war : সাধারণ মানুষের প্রাণহানির ঘটনা গ্রহনযোগ্য নয়, ইজরায়েল হামাস যুদ্ধে রাষ্ট্রসঙ্ঘে বিবৃতি ভারতের
Photo Credit ANI

ইজরায়েল হামাস যুদ্ধের মাঝে প্রাণ হারানো সাধারণ মানুষদের নিয়ে রাষ্ট্রসংঙ্ঘে বিবৃতি দিল ভারত। রাষ্ট্রসঙ্ঘে ভারতের স্থায়ী প্রতিনিধি রুচিরা কম্বোজ (Ruchira Komboj) জানান,"ইজরায়েল এবং হামাসের মধ্যেকার যুদ্ধের কারণে বহু সংখ্যক সাধারণ মানুষ প্রাণ হারিয়েছে, বিশেষ করে মহিলা এবং শিশুরা । যে কারণে একটি ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এটা পরিষ্কার ভাবে গ্রহনযোগ্য নয় এবং আমরা সাধারণ মানুষের হত্যার বিরোধীতা করি।পাশাপাশি ৭ অক্টোবর ইজরায়েলে হওয়া সন্ত্রাসের ঘটনা নিন্দার যোগ্য। সন্ত্রাসবাদের সঙ্গে বারতের কোন আপস নয়।।  "

এছাড়াও তিনি জানান, "ভারতের পক্ষ থেকে ৭০ টন মানবিক সাহায্য (Humanitarian Aid) পাঠানো হয়েছে। যার মধ্যে ১৬.৫ টন ওযুধ, এছাড়াও ৫ মিলিয়ন মার্কিন ডলার সাহায্য প্রদান করা হয়েছে।যার মধ্যে ২.৫ মিলিয়ন প্রদান করা হয়েছে ইউনাইটেড নেশন রিলিফ এবং ওয়ার্ক এজেন্সীকে। "

"যুদ্ধ শুরুর থেকেই যে বার্তা ভারত দিতে চেয়েছে তা পরিষ্কার এবং নির্দিষ্ট। দ্বন্দ্বের অবসান ঘটনো অত্যন্ত প্রয়োজন। যাতে ক্রমাগত মানবিক সাহায্য পাঠানো যেতে পারে। যাতে শান্তি এবং স্থায়িত্বতার জন্য কাজ করা যায়। শান্তিপূর্ণভাবে কথাবার্তার মাধ্যমে আলোচনা চালিয়ে সমস্যার সমনাধান করায় একমাত্র উপায়।"