Israel-Hamas War: শুক্রবার সকালে যুদ্ধ বিরতির মেয়াদ শেষ হতেই গাজায় ফের হামলা ইজরায়েলের
Gaza Devastation (Photo Credit: Twitter)

যুদ্ধ বিরতির মেয়াদ শেষ হতেই এবার ফের গাজায় হামলা শুরু করল ইজরায়েল (Israel)। শুক্রবার সকালে যুদ্ধ বিরতির মেয়াদ ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই হামাস নিধনে গাজায় (Gaza)  ফের হামলা শুরু করে ইজরায়েল। শুক্রবার সকালে ইজরায়েলের সঙ্গে হামাসের যুদ্ধ বিরতির মেয়াদ শেষ হয়। শুক্রবার সকালে যুদ্ধ বিরতির মেয়াদ শেষ হতেই ফের হামলা শুরু করে আইডিএফ (IDF)।  হামাস (Hamas) নিধনে শুক্রবার সকালেই গাজার একটি নির্দিষ্ট জায়গায় ইজরায়েলের তরফে রকেট ছোঁড়া হয়। উত্তর গাজার একাধিক জায়গায় রকেট আছড়ে পড়ার শব্দ শোনা যায় বলে দাবি করা হয় হামাস নিয়ন্ত্রিত সংবাদপত্রের তরফে।

আরও পড়ুন: Israel-Hamas War: জন্মের ৩৭ দিন পর গাজায় ধ্বংসস্তূপ থেকে উদ্ধার জীবিত সদ্যোজাত, দেখুন অবাক করা ভিডিয়ো

প্রসঙ্গত গত ২৪ নভম্বর থেকে হামাসের সঙ্গে ইজরায়েলের যুদ্ধ বিরতি শুরু হয়। নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও, আরও ২ দিন হয় বাড়ানো। সেই অনুযায়ী শুক্রবার সকাল থেকে ফের গাজায় হামাস নিয়ন্ত্রিত এলাকায় নতুন করে হামলা শুরু করে ইজরায়েল।

এদিকে হামাসের সঙ্গে ইজরায়েলের যুদ্ধ বিরতির মেয়াদকালে ১০৫ জন পণবন্দিকে মুক্ত করে প্যালেস্তিনীয় জঙ্গি গোষ্ঠী। অন্যদিকে ইজরায়েলের তরফেও ছাড়া হয় ২৪০ জন প্যালেস্তিনীয় বন্দিকে। সেই সঙ্গে যুদ্ধের মাঝে গাজায় যাতে মানবিক সাহায্য পৌঁছে যায়, সে বিষয়েও পদক্ষেপ করা হয় ইজরায়েলের তরফে। গাজায় যাতে সময় মত মানবিক সাহায্য পৌঁছে যায়, সে বিষয়ে পদক্ষেপ করা হয় বেঞ্জামিন নেতানিয়াহু সরকারে তরফে।