Ebrahim Raisi: উড়ানের ৩০ মিনিটের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন, দুর্ঘটনার ঠিক আগে ইরান প্রেসিডেন্টের কপ্টারের অন্দরের ভিডিয়ো দেখুন
Ebrahim Raisi Helicopter Clash (Photo Credits: X)

তেহরান, ২০ মেঃ রবিবার হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ইরান প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির (Ebrahim Raisi)। সোমবার সরকারি ভাবে প্রেসিডেন্টের মৃত্যুর খবর ঘোষণা করেছে ইরান (Iran)। দুর্ঘটনায় সময় রাইসি ছাড়াও ওই চপারে আরও ৯ যাত্রী ছিলেন। বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ান সহ বাকি আধিকারিকদেরও মৃত্যু হয়েছে। ঘন কুয়াশার জেরে দিকভ্রষ্ট হয়ে প্রেসিডেন্টের কপ্টার ভেঙে পড়েছে বলেই মনে করছে ইরান সরকার। পাহাড়ের কোলে আছড়ে পড়ার ঠিক কিছুক্ষণ আগে কপ্টারের ভিতরে তোলা একটি ভিডিয়ো উঠে এল সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুনঃ দুর্গম এলাকা থেকে প্রেসিডেন্ট রাইসি-সহ ৯ জনের দেহ উদ্ধার, বন্ধ হচ্ছে তল্লাশি; জানাল ইরানের সংবাদমাধ্যম

ভিডিয়োতে দেখা যাচ্ছে, জানালার পাশের আসনে বসে বাইরের প্রকৃতি দেখছেন প্রেসিডেন্ট ইবাহিম। তাঁর উলটো দিকের আসনে বসে রয়েছেন বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ান সহ বেশ কয়েকজন ঊর্ধ্বতন আধিকারিক।

কপ্টার ভেঙে পড়ার আগের মুহূর্তের ভিডিয়ো... 

রাজধানী তেহরান থেকে ৬০০ কিলোমিটার দূরে পূর্ব আজারাইজান প্রদেশে দুর্গম পাহাড়ের কোলে ভেঙে পড়েছে প্রেসিডেন্ট রাইসির কপ্টার। আজারাইজান থেকে ফেরার পথে এই দুর্ঘটনাটি ঘটেছে বলে মনে করা হচ্ছে। ইরান সংবাদমাধ্যম সূত্রে খবর, প্রেসিডেন্টের কপ্টারটি রওনা দেওয়ার ৩০ মিনিটের মধ্যে তার সঙ্গে যোগাযোগ বিচ্ছন্ন হয়ে যায়। ক্রমেই রাইসির চপার দুর্ঘটনার খবর ছড়াতে শুরু করে। কিন্তু প্রচণ্ড কুয়াশার কারণে তৎক্ষণাৎ তল্লাশি অভিযান চালাতে পারেনি প্রশাসন। দুর্ঘটনার প্রায় ১৬ ঘণ্টা পর দুর্গম পাহাড়ের কোল থেকে প্রেসিডেন্ট সহ ৯ জনের মৃত দেহ উদ্ধার করল উদ্ধারকারী দল। সমস্ত মৃতদেহ উদ্ধার হতে তল্লাশি অভিযান সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে ইরান।