Sriwijaya Air Flight Loses Contact: মাঝ আকাশে নিখোঁজ ইন্দোনেশিয়ার বিমান!
Indonesia airliner Sriwijaya Air | (Photo Credits: Wikimedia Commons)

জাকার্তা, ৯ জানুয়ারি: মাঝ আকাশে নিখোঁজ বিমান। ইন্দোনেশিয়ার (Indonesia) রাজধানী জাকার্তার সোয়েকার্নো-হাট্টা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ার কিছুক্ষণ পরই নিখোঁজ হয়ে যায় শ্রীবিজয়া এয়ারের (Sriwijaya Air) SJY 182 নামের বিমানটি। ইন্দোনেশিয়ার পরিবহণমন্ত্রকের মুখপাত্র অদিতা ইরাবতী জানিয়েছেন, "বিমানটির জকার্তা থেকে পশ্চিম কালিমন্তান প্রদেশের পন্টিয়ানাকে যাওয়ার কথা ছিল। কিন্তু ওড়ার কিছুক্ষণ পরেই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ২টো ৪০ মিনিট নাগাদ শেষবার যোগাযোগ ছিল।"

জানা যাচ্ছে, বিমানটি মাটি থেকে ১০ হাজার ফুট উচ্চতায় পৌঁছে যায়। তার এক মিনিটের মধ্যেই সেটি নিখোঁজ হয়ে যায়। বিমানটি ২৭ বছরের পুরনো বোয়িং ৭৩৭-৫০০। আরও পড়ুন: Twitter permanently suspends Donald Trump's account: ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে সাসপেন্ড করল টুইটার\

জাকার্তার সোয়েকার্নো-হাট্টা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করার সময় ওই বিমানে কতজন যাত্রী ছিল না এখনও জানা যায়নি। তবে বিমানটির যাত্রী পরিবহন সক্ষমতা প্রায় ১৩০। স্থানীয় একটি সংবাদমাধ্যমের পক্ষ থেকে জানানো হয়েছে, নিখোঁজ বিমানটিতে ৫৬জন যাত্রী ছিলেন। তাঁদের মধ্যে সাতটি শিশুও ছিল। ক্রু মেম্বারে রয়েছেন ৬ জন।