Indian Student Dies In Ukraine: ইউক্রেনে মৃত্যু হল আরও এক ভারতীয় ছাত্রের
Chandan Jindal (Photo: Twitter)

নতুন দিল্লি, ২ মার্চ: ইউক্রেনে (Ukraine) মৃত্যু হল আরও এক ভারতীয় ছাত্রের। তবে তাঁর মৃত্যু হয়েছে অসুস্থতার জন্য। ইউক্রেনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে। ২১ বছর বয়সি ওই ছাত্রের নাম চন্দন জিন্দাল (Chandan Jindal)। পঞ্জাবের বার্নালার (Burnala) বাসিন্দা চন্দন ইউক্রেনের ভিনিশিয়াতে চারবছর ধরে পড়াশোনা করছিলেন তিনি। জানা গিয়েছে, ২ ফেব্রুয়ারি তিনি অসুস্থ হয়ে পড়েন এবং তাঁর অস্ত্রোপচার হয়। ৭ ফেব্রুয়ারি তাঁর বাবা শিশান কুমার এবং কাকা কৃষ্ণ কুমার ইউক্রেন যান। গতকাল চন্দন মারা যান।

গতকাল ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রাশিয়ার গোলাবর্ষণে নিহত হয়েছেন এক ভারতীয় ছাত্র। তাঁর নাম নবীন শেখরাপ্পা। খাবার কিনতে বেরিয়ে ছিলেন তিনি। সেই সময় আচমকা গোলাবর্ষণ শুরু হয়ে যায়। আর তাতেই নিহত হন কর্নাটকের হাভেরির বাসিন্দা নবীন। বাড়িতে খবর পৌঁছনোর পরপরই নেমে আসে শোকের ছায়া। নবীনের পরিবারের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনে নিহত ভারতীয় ছাত্রের মৃতদেহ ফেরানোর চেষ্টা চলছে, জানালেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী

খারকিভ ন্যাশনাল মেডিকেল ইউনিভার্সিটির ছাত্র নবীন গত বৃহস্পতিবার যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই বাকি কয়েকজন পড়ুয়ার সঙ্গে খারকিভে আটকে ছিলেন। খারকিভ ছেড়ে বেরনোর আগে খাবার কেনার জন্য একটি মুদি দোকানে গিয়েছিলেন নবীন। লাইন থাকায় নবীন দোকানের বাইরে অপেক্ষা করছিল। ওই দোকানের উল্টোদিকেই একটি বিল্ডিংকে নিশানা করে বোমা ফেলে রাশিয়া। আরও কয়েকজনের সঙ্গে নবীন নিহত হন।