India-Canada Row: 'ভারতের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ কানাডা', খালিস্তানি ইস্যুতে টানাপোড়েনের মাঝে মন্তব্য ট্রুডোর
Justin Trudeau, PM Narendra Modi (Photo Credit: Instagram)

দিল্লি, ২৮ সেপ্টেম্বর: ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চায় কানাডা।  খালিস্তানি জঙ্গি খুন ইস্যু নিয়ে যখন ভারত এবং কানাডার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের টানাপোড়েন চলছে, সেই সময় ফের বিষয়টি নিয়ে মুখ খোলেন জাস্টিন ট্রুডো। কানাডার প্রধানমন্ত্রী বলেন, ভারত ক্রমবর্ধমান অর্থনৈতিক শক্তির আধার। বিশ্ব রাজনীতির ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ফলে ভারতের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলার বিষয়ে কানাডা খুব আগ্রহী সব সময়। মন্ট্রিলে এক সাংবাদিক সম্মেলনে এমনই জানান জাস্টিন ট্রুডো।

এসবের পাশাপাশি হরদীপ সিং নিজ্জর খুনের তদন্তে ভারত যাতে সবদিক থেকে কানাডাকে সাহায্য করে, সে বিষয়ে মন্তব্য করতে শোনা যায় জাস্টিন ট্রুডোকে। ভারতের সঙ্গে যেভাবে কানাডা এবং তাদের বন্ধু দেশগুলি গঠনমূলক যোগদান চালিয়ে যাচ্ছে, তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অর্থাৎ হরদীপ সিং নিজ্জরকে নিয়ে যতই দ্বিপাক্ষিক সম্পর্কের টানাপোড়েন চলুক না কেন, ভারতের সঙ্গে কানাডা সুসম্পর্ক বজায় রাখতে আগ্রহী বলে স্পষ্ট জানান সে দেশের প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।