Imran Khan: নিজের দেশেই করোনা পরিস্থিতি সামলাতে ব্যর্থ, তবুও ভারতকে সাহায্যের প্রস্তাব ইমরান খানের
ইমরান খান(Photo Credit: PTI)

ইসলামাবাদ, ১১ জুন: দেশে করোনা (Coronavirus) পরিস্থিতি সামলাতে গিয়ে মুখ পুড়িয়েছেন পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। বিরোধীদের কড়া সমালোচনার মুখে তিনি। সেসব থেকে নজর ঘোরাতে এবার ভারতকে (India) খোঁচা দিলেন তিনি। যদিও ইমরানের টুইট নিয়ে ইতিমধ্যেই হাসি মশকরা করতে শুরু করেছে নেটিজেনরা। একটি পাকিস্তানি ইংরেজি দৈনিকের খবরের ভিত্তিতে তিনি ভারতকে খোঁচা দিলেন।

সম্প্রতি লকডাউনের কারণে দেশের গরিব পরিবারগুলিকে আর্থিক সাহায্য ঘোষণা করেছে পাকিস্তান সরকার। টুইটারে ইমরান খানের দাবি, ৯ দিনে দেশের ১০ মিলিয়ন পরিবারকে আর্থিক সাহায্য দেওয়া হয়েছে। একটি পাকিস্তানি দৈনিকের গতকালের খবরে বলা হয়েছে, লকডাউনের কারণে ভারতের ৮৪ শতাংশ পরিবারের মাসিক আয় কমে গেছে। যার কারণে তারা সমস্যায়। এই খবরটি আরেকটি টুইটে শেয়ার করে এবার ইমরান খান লেখেন, "এই প্রতিবেদন অনুসারে, ভারতে ৩৪% পরিবার কোনও সহায়তা ছাড়া এক সপ্তাহের বেশি সময় বাঁচতে পারবেন না। আমি সাহায্য করতে প্রস্তুত। এবং আমাদের সফল নগদ স্থানান্তর প্রক্রিয়া শেয়ার করার জন্য প্রস্তুত। এই প্রক্রিয়া স্বচ্ছতার জন্য আন্তর্জাতিকভাবে প্রশংসিত।" আরও পডুন: Bill Gates: জর্জ ফ্লয়েড হত্যার ঘটনায় ব্ল্যাক লাইভস ম্যাটার ক্যামপেন সমান ভবিষ্যতের ইঙ্গিত দিচ্ছে, বললেন বিল গেটস

এখনও পর্যন্ত পাকিস্তানে ১ লাখ ২০ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে আড়াই হাজারের কাছাকাছি। লকডাউন শিথিল করার জন্য ইতিমধ্যেই পাকিস্তানের স্বাস্থ্য বিশেষজ্ঞরা ও সংবাদমাধ্যম সমালোচনা করেছে ইমরান খানের।