Imran Khan Calls For Elections: অনাস্থা প্রস্তাব খারিজ হতেই পাকিস্তানে নির্বাচনের আহ্বান জানালেন ইমরান খান
Imran Khan (Photo Credits: PTI)

ইসলামাবাদ, ৩ এপ্রিল: অনাস্থা প্রস্তাব (No-Confidence Motion) ডেপুটি স্পিকার খারিজ করে দিতেই অ্যাসেম্বলি ভেঙে দিয়ে নির্বাচনের (Elections) আহ্বান জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Pakistan PM Imran khan)। জাতির উদ্দেশে ভাষণে ইমরান বলেন, "স্পিকারের সিদ্ধান্তে আমি প্রত্যেক পাকিস্তানিকে অভিনন্দন জানাচ্ছি। অনাস্থা প্রস্তাব ছিল আমাদের বিরুদ্ধে বিদেশি ষড়যন্ত্র। কারা তাদের শাসন করবে তা পাকিস্তানিদেরই ঠিক করা উচিত। অ্যাসেম্বলি ভেঙে দিতে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছি। গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন হতে হবে। আমি পাকিস্তানের জনগণকে নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানাচ্ছি।"

তিনি আরও বলেন, "জনগণের সিদ্ধান্ত নেওয়া উচিত তারা কী চায়, বিদেশিরা নয়। টাকা দিয়ে মানুষ কেনার ফলে এমনটা হয়েছে। সেই টাকা ভাল কিছু করতে রাখুন। আমি দেশকে নির্বাচনের প্রস্তুতি নিতে অনুরোধ করছি। আপনারা এই জাতির ভবিষ্যত নির্ধারণ করবেন, দুর্নীতিবাজ বা বিদেশিরা নয়।"

আজ পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির বিশেষ অধিবেশন শুরু হতেই প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবকে অসাংবিধানিক বলে খারিজ করে দেন ডেপুটি স্পিকার। তিনি তাঁর সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করে রুলিংয়ের মাধ্যমে এই প্রস্তাব খারিজ করেন। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত অ্যাসেম্বলি মুলতুবিও করে দেওয়া হয়েছে।

অনাস্থা প্রস্তাব খারিজ হতেই অ্যাসেম্বলির মধ্যেই চিৎকার চেঁচামেচি শুরু করে বিরোধী সাংসদরা।