Imran Khan Again Praises India: রাশিয়ার থেকে কম দামে তেল কেনায় আবারও ভারত বন্দনা ইমরান খানের
Imran Khan (Photo Credits: PTI)

ইসলামাবাদ, ২২ মে: রাশিয়ার (Russia) থেকে কম দামে তেল কেনা (Oil) ও জ্বালানি শুল্ক কমানোয় ফের ভারতের প্রশংসা করলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। টুইটে ইমরান লেখেন, "কোয়াড-(Quad) র সদস্য হওয়া সত্ত্বেও ভারত মার্কিন যুক্তরাষ্ট্রের চাপের কাছে মাথা নত করেনি। জনসাধারণকে স্বস্তি দেওয়ার জন্য ছাড়ে রাশিয়ান তেল কিনেছিল। স্বাধীন পররাষ্ট্র নীতি অর্জনের জন্য আমাদের সরকার কাজ করছিল।" দ্বিতীয় টুইটে খান দাবি করেছেন, "পিটিআই সরকারের কাছে পাকিস্তানের স্বার্থ আগে ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত স্থানীয় মীরজাফর এবং মীর সাদিকরা বহিরাগত চাপের কাছে মাথা নত করে শাসন পরিবর্তন করতে বাধ্য করেছে। এখন একটি মাথাবিহীন মুরগির মতো ছুটছে। দেশের অর্থনীতিকে খাদের ধারে দাঁড় করিয়ে দিয়েছে।"

প্রাক্তন প্রধানমন্ত্রী বলেছেন, "রাশিয়া থেকে ছাড়ে তেল কেনার পরে ভারত সরকার প্রতি লিটারে পেট্রোলের দাম সাড়ে ৯ টাকা কমিয়েছে, ডিজেলের দামও প্রতি লিটারে ৭ টাকা কমেছে।" আরও পড়ুন: Corona: উত্তর কোরিয়া জুড়ে করোনার ভয়াবহতা, আমেরিকা টিকা দিতে চাইলেও চুপ কিম জং-উন

ইমরানের ভারত বন্দনা নিয়ে ওয়াশিংটনের উইলসন সেন্টারের দক্ষিণ এশিয়া বিষয়ক পণ্ডিত মাইকেল কুগেলম্যান বলেছেন, "খান রাশিয়া থেকে গম এবং অবশেষে গ্যাস আমদানি করতে চেয়েছিলেন। সেটা তিনি পারেননি। আর এই কারণেই প্রধানমন্ত্রী হিসাবে তাঁর শেষ দিনগুলিতে ভারতের প্রশংসা করেছিলেন ইমরান খান।"