Maryam Nawaz: জামিনে ছাড়া পেলেন মরিয়ম নওয়াজ
মরিয়ম নওয়াজ (Photo Credits: ANI)

ইসলামাবাদ, ৬ নভেম্বর: জামিনে (Bail) ছাড়া পেলেন পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের নেত্রী (Pakistan Muslim League Nawaz Leader) মরিয়ম নওয়াজ (Maryam Nawaz)। বুধবার তাঁকে জামিনে মুক্তি দেয় লাহোর আদালত (Lahore Court)। সংবাদমাধ্যম সূত্রে খবর, প্রয়োজনীয় নির্দেশনা পূরণের পরেই তাঁকে জামিনে মুক্তি দিয়েছে আদালত। চৌধুরী চিনি মিল মামলায় গত সোমবার লাহোর আদালত তার জামিন মঞ্জুর করেছে। অন্যদিকে, মরিয়মের বাবা পাকিস্তানের প্রাক্তন প্রধান মন্ত্রী নওয়াজ শরিফকেও (Nawaz Sharif) হাসপাতাল (Hospital) থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলেই খবর।

জানা গিয়েছে, বাবা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে জামিনের জন্য আবেদন করেছিলেন মরিয়ম। আল-আজিজিয়া মামলায় নওয়াজ শরিফকে কারাদণ্ড (Jail) দেওয়া হয়েছে। মরিয়ম জামিন পেয়ে দেশ থেকে পালাতে পারেন এমন আশঙ্কায় আদালত তাঁকে পাসপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছেন। হাসপাতাল থেকে মুক্তি পেয়ে বাড়ি ফিরে এসেছেন নওয়াজ শরীফ। তাঁর বাসভবনে বিশেষ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলেও জানা গিয়েছে। গত মাসেই বাবার পাশাপাশি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন হয়ে পড়েন নওয়াজ শরিফের (Former Pakistan PM Nawaz Sharif) কন্যা মরিয়ম নওয়াজও (Nawaz Sharif Daughter Maryam Nawaz)। তাঁদের একই সঙ্গে হাসপাতালে থাকার নিদান দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Pakistan PM Imran Khan)। এমনটাই জানিয়েছিলেন পঞ্জাব প্রদেশের রাজ্যপাল চৌধুরী মহম্মদ শারওয়ার (Punjab Province Governor Chaudhry Muhammad Sarwar)। আরও পড়ুন Nawaz Sharif Daughter Health Updates: অসুস্থ মরিয়ম নওয়াজ! বাবার সঙ্গে একই হাসপাতালে থাকার নিদান দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

উল্লেখ্য, চিকিৎসা শুরুর পর লাহোরের সার্ভিসেস হাসপাতালেই হৃদরোগে (heart attack) আক্রান্ত হন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ (Nawaz Sharif)। পাকিস্তানের জনৈক সাংবাদিক হামিদ মীর (Hamid Mir) এই খবর জানিয়ে টুইট করেন, "পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ হৃদরোগে আক্রান্ত হয়েছেন। সার্ভিসেস হাসপাতালের চিকিৎকদের কথা অনুযায়ী প্রাক্তন প্রধানমন্ত্রী দুর্বল অনুভব করছেন।"