Hamas Attack on Tel Aviv: তেল আভিভে হামাসের মিসাইল হামলা, ইজরায়েলে ভেঙে পড়ল সাধারণ মানুষের বাড়ি
Missile (Photo Credit: Twitter)

ইজরায়েলের ওপর মিসাইল হামলা। গাজার সীমান্ত পেরিয়ে হামাসের মিসাইল আছড়ে পড়ল ইজরায়েলের রাজধানী তেল আভিভের জনবহুল অভিজাত এলাকায়। গত চার মাসে এই প্রথম ইজরায়েলে এইভাবে মিসাইল হামলা চালাল হামাস। রাফার দিক থেকে এই হামলা চালানো হয় বলে খবর। হামাসের মিসাইল হামলায় কয়েক জন ইজরায়েলির আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এবার এই মিসাইল হামলার পর সেখানে সেনা অভিযান খুবই প্রয়োজনীয় হয়ে পড়ল বলে ইজরায়েলের যুদ্ধ ক্যাবিনেট মন্ত্রী বেনি গানতেজ ঘোষণা করলেন। হামাস জঙ্গিরা যুদ্ধপরাধি বলেও এদিন সকালে সুড়ঙ্গে অভিযানে যাওয়া তিনজন ইজরায়েলি সেনাকে অপহরণ করে। তাদের যুদ্ধ বন্দি বানিয়ে বেঞ্জামিন নেতানিয়াহু-র ওপর চাপ বাড়াবে হামাস।

এদিকে, আন্তর্জাতিক চাপ বাড়লেও ইজরায়েলের সমস্ত পণবন্দিদের হামাস মুক্তি না দিলে যুদ্ধবিরতিতে যাওয়া হবে না বলে সাফ জানিয়েছেন বেঞ্জামিন নেতানিয়াহু।

দেখুন ভিডিয়ো

এদিকে, রাফা আক্রমণ করার সব প্রস্তুতি সেরে ফেলেছে ইজরায়েলের সেনা। গাজা দখল করতে ইজরায়েলের সেনাবিহানীর লেগেছে প্রায় মাস চারেক। রাফা হল হামাসের শেষ দুর্গ। অন্তত এমনটাই দাবি ইজরােলের। এদিকে, রাফায় সেনা অভিযান হলে সেখানে বহু সাধারণ মানুষের মৃত্য়ু হবে বলে আশঙ্কায় আন্তর্জাতিক মহল। গাজার থেকে রাফায় সাধারণ মানুষের হাহাকার আরও বাড়ার আশঙ্কা রয়েছে।