Glasgow Stabbing: গ্লাসগো সিটি সেন্টারে হোটেলে ছুরিকাঘাতের ঘটনায় নিহত ৩
গ্লাসগো সিটি সেন্টারে হোটেলে ছুরিকাঘাতের ঘটনা (Photo: ANI)

গ্লাসগো, ২৬ জুন: ব্রিটেনের গ্লাসগো (Glasgow) সিটি সেন্টারে একটি হোটেলে ছুরিকাঘাতের (Stabbing) ঘটনায় তিন জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫ জন। তাঁদের মধ্যে একজন পুলিশের কর্তা। সন্দেহভাজন হামলাকারীদের একজন পুলিশের গুলিতে নিহত হয়েছে। স্কটিশ পুলিশ ফেডারেশন একজন পুলিশ কর্তার ছুরিকাহত হওয়ার খবর নিশ্চিত করেছে। জানা গেছে, ওয়েস্ট জর্জ স্ট্রিটে দ্যা পার্ক ইন হোটেলে এই ঘটনা ঘটেছ। স্থানীয় পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে এবং সাধারণ মানুষের জন্য আর কোন বিপদ নেই। স্কটিশ আইন মন্ত্রী হামজা ইউসাফ টুইট বার্তায় বলেছেন, সরকার ঘটনা সম্পর্কে অবহিত হয়েছে।

বিবিসি বাংলার খবর অনুযায়ী, ক্রেইগ মিলরয় নামে একজন প্রত্যক্ষদর্শী, যিনি কাছেই একটি ভবন থেকে ঘটনাটি দেখেছেন, বলেছেন তিনি অন্তত চারজনকে অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয়েছে। পিএ নিউজ এজেন্সিকে তিনি বলেন, "দেখলাম আফ্রিকানদের মতো একজন পড়ে আছে। পায়ে জুতো নেই। তিনি মাটিতে পড়ে ছিলেন আর পাশ থেকে একজন ধরে আছে। জানিনা তিনি গুলিতে নাকি ছুরিতে আহত হয়েছেন, নাকি অন্য কিছু।" আরও পড়ুন: Bhutan On Irrigation Water to Assam: চাষিদের জল দেওয়া বন্ধ করা সংক্রান্ত খবর সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা, জানাল ভুটানের বিদেশ মন্ত্রক

ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন (UK PM Boris Johnson)। তিনি বলেন, "গ্লাসগোতে ঘটে যাওয়া ভয়াবহ ঘটনায় গভীরভাবে শোকাহত, আমার চিন্তাভাবনা ক্ষতিগ্রস্ত এবং তাঁদের পরিবারের সাথে রয়েছে।"