Gabriel Attal: ফ্রান্সে এবার সমকামী প্রধানমন্ত্রী, মাত্র ৩৪ বছর বয়েসে সর্বকনিষ্ঠ হিসেবে দেশের সিংহাসনে বসার নজির গ্যাব্রিয়েল অ্যাটলের
Emmanuel Macron (Photo Credits: Instagram)

ফ্রান্সে এবার সমকামী প্রধানমন্ত্রী। পাশাপাশি দেশের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন গ্যাব্রিয়েল অ্যাটল (Gabriel Attal)। মাত্র ৩৪ বছর বয়েসে আইফেল টাওয়ারের দেশের প্রধানমন্ত্রী পদে বসতে চলেছেন গ্য়াব্রিয়েল। তিনি আবার সমকামী। এখন তিনি দেশের যুব ও শিক্ষা দফতরের মন্ত্রী। কঠিন সময়ে দেশের প্রশাসনের মুখপাত্র হিসেবে কাজ করে ফরাসি প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ-র সুনজরে পড়েন তিনি। মন্ত্রী হওয়ার আগে তিনি নিজেকে সমকামী হিসেবে ঘোষণা করেছিলেন।

গতকাল, সোমবার ফরাসি প্রধানমন্ত্রী হিসেবে সরে দাঁড়ান এলিজাবেথ বোর্নে। আর ক মাস পরেই ফ্রান্সের রাজধানীতে প্যারিসে বসতে চলেছে গ্রীষ্মকালীন অলিম্পিকের আসর।

দেখুন খবরটি

তার আগে ফরাসি প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ চেয়েছিলেন প্রধানমন্ত্রী পদে নতুন মুখ আনতে। কারণ পেনশন যোজনা থেকে অভিবাসী-শরণার্থী সমস্যায় কোণঠাসা ম্যাক্রোঁ। প্রসঙ্গত, আর ক দিন পরেই ভারতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে আসবেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ।